বিকেলে মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা, টাইগারদের এগিয়ে রাখছেন ডমিঙ্গো

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসল লড়াইয়ে নামবে বাংলাদেশ। আজ রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ২৬ বছর পর আবারও শারজায় খেলতে নামবে বাংলাদেশ দল। যে মাঠ রীতিমতো অপয়া বাংলাদেশের জন্য। ৫ ম্যাচ খেলে সবকটিতেই হার জুটেছে টাইগারদের। যদিও সবগুলো ম্যাচ হয়েছে টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো দলগুলোর বিপক্ষে হারতে হয়েছে বড় ব্যবধানে।

আরও পড়ুন>>> শারজাহতে রেকর্ড খারাপ বাংলাদেশের, পয়া ভেন্যু দুবাই

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়ন দল হয়েও বাংলাদেশের মতো বাছাই পর্বের বাধা ডিঙাতে হয়েছে শ্রীলংকা ক্রিকেট দলকে। অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে শ্রীলংকার চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারায়। বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেলেও শেষ দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে টানা জিতে মূলপর্বে উঠে বাংলাদেশ।

শারজায় উইকেট মন্থর হলেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়ে রেখেছেন লংকান অধিনায়ক দাসুন শানাকা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে শানাকা বলেন, আশা করছি ভালো একটি ম্যাচ হবে। বাংলাদেশ ভালোভাবেই কোয়ালিফায়ার থেকে উঠেছে। কিন্তু খেলাটা যেহেতু টি-টোয়েন্টি, সেহেতু সবাই জানে নিজেদের দিনে আমরা কী করতে পারি। মনে হচ্ছে একটা হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে।

আরও পড়ুন>>> বাংলাদেশের পাঁচ প্রতিপক্ষ নিয়ে অতীতের মিশ্র অভিজ্ঞতা

অন্যদিকে টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো এগিয়ে রাখছেন নিজের শিষ্যদের। তিনি বলেন, আমাদের দল ভারসাম্যপূর্ণ। দলে দক্ষতাসম্পন্ন বোলার ও কিছু বিপদজনক ব্যাটসম্যান আছে। পাশাপাশি আমাদের আছে বিশ্বমানের অলরাউন্ডার। এই ধরনের কন্ডিশন আমাদের সঙ্গে মানানসই। এখানের উইকেটগুলোও ঢাকার মতোই। যা ম্যাচে আমাদের সহায়তা করবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলংকার সম্ভাব্য একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশাল পেরেরা, দিনেশ চান্দিমাল/চারিথ আসালঙ্কা, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, ওয়ানেন্দু হাসারঙ্গা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, দুসমন্ত চামারা, মহেশ থীক্ষানা ও লাহিরু কুমারা।

আরও পড়ুন>>> যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিনব গ্যালারি





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply