যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিনব গ্যালারি

|

ছবি: সংগৃহীত

চলমান করোনা মহামারির কারণে পুরো বিশ্বজুড়েই দর্শকদের খেলা দেখার কড়াকড়ি রয়েছে। স্থানভেদে নিয়ম কানুনে আছে ভিন্নতা। টি-টোয়েন্টি বিশ্বকাপও তার ব্যতিক্রম নয়। এখানেও খেলা দেখতে গেলে মানতে হবে অনেক নিয়ম। তবে শনিবার (২৩ অক্টোবর) আবু ধাবিতে যে জিনিস দেখা গেল, তা সম্ভবত ক্রিকেটবিশ্বে প্রথম।

আবু ধাবিতে দর্শকদের খেলা দেখার জন্য সবুজ গালিচা রয়েছে। সেখানে বসে বা হেলান দিয়ে খেলা দেখার ব্যবস্থা, যা সাধারণত দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ বা অস্ট্রেলিয়ায় দেখা যায়। কিন্তু করোনার কারণে আবু ধাবিতে সে ভাবে বসে খেলা দেখা যাবে না। তাই আয়োজকরা অন্য উপায় খুঁজে বের করেছেন।

কোনো অফিসে বা দফতরে যেভাবে কর্মীদের জন্য কিউবিকল বা ছোট ছোট ঘর দেখা যায়, সে ভাবেই সবুজ গালিচার উপর প্রচুর ঘর তৈরি করা হয়েছে বাঁশের বেড়া দিয়ে। তার ভিতরে বসে খেলা দেখতে পারছেন দর্শকরা। প্রতিটি কিউবিকলের মধ্যে ন্যুনতম দূরত্ব রাখা হয়েছে। তার মধ্যে দর্শকরা যে ভাবে খুশি বসে বা শুয়ে খেলা দেখতে পারবেন। একটি কিউবিকল টপকে আর একটি কিউবিকলে যাওয়া যাবে না। কোনো দর্শকের নির্দিষ্ট কিউবিকলে অন্য কেউ প্রবেশ করতে পারবেন না।

এই গ্যালারির ছবি দ্রুত ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। আর সঙ্গে সঙ্গেই তা দর্শকদের মন জয় করেছে। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ছবি ছড়িয়ে দিয়ে লিখেছেন, অত্যন্ত বুদ্ধিমানের মতো কাজ করেছেন আয়োজকরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply