শারজাহতে রেকর্ড খারাপ বাংলাদেশের, পয়া ভেন্যু দুবাই

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াই হবে আরব আমিরাতের তিন ভেন্যু শারজাহ, দুবাই ও আবুধাবিতে। আর এই তিন ভেন্যুতেই খেলতে হবে টাইগারদের। পাকিস্তান ও আফগানিস্তান নিজেদের হোম ভেন্যুর সুবিধা পেয়েছে আরব আমিরাতের তিন স্টেডিয়ামে। আইপিএলের সুবাদে একই সুবিধা পাবেন ভারতীয় ক্রিকেটাররাও। ব্যতিক্রম শুধু বাংলাদেশের ক্ষেত্রে।

আরব আমিরাতের দুই ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম ও শেখ জায়েদ আবুধাবি স্টেডিয়ামে বাংলাদেশ প্রথমবারের মতো খেলেছে ২০১৮ এশিয়া কাপে। আর শারজায় সবশেষ ম্যাচ খেলেছে ১৯৯৫ সালে। সেটিও এশিয়া কাপের আসরে।

রোববার (২৪ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ২৬ বছর পর আবারও শারজায় খেলতে নামবে বাংলাদেশ। যে মাঠ রীতিমতো অপয়া বাংলাদেশের জন্য। ৫ ম্যাচ খেলে সবকটিতেই হার জুটেছে টাইগারদের। যদিও সবগুলো ম্যাচ হয়েছে টেস্ট ট্যাটাস পাওয়ার আগে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো দলগুলোর বিপক্ষে হারতে হয়েছে বড় ব্যবধানে।

বাংলাদেশের জন্য পয়া ভেন্যু আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম। এই মাঠে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দুটিতে জয় টাইগারদের। আছে আফগানিস্তানের কাছে ১৩৬ রানে হারের লজ্জা। যার সবগুলোই ২০১৮ এশিয়া কাপে।

অপর ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামেও সমান তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার একটিতে জয় এবং অপর দুই ম্যাচে ভারতের কাছে হার। এই মাঠে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারানোর টাটকা স্মৃতি টাইগার শিবিরে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply