‘বড় ম্যাচে বড় ভুল’ করা ডি গিয়া কি টেন হাগের দলের জন্য অপরিহার্য?

|

ছবি: সংগৃহীত

এমন রাত ডেভিড ডি গিয়ার ম্যানচেস্টার ইউনাইটেড ক্যারিয়ারে আগেও একাধিকবার এসেছে। কেবল প্রিমিয়ার লিগে নয়, ইউরোপ সেরার লড়াইয়েও বালখিল্য ভুলে দলকে গোল হজম করিয়েছেন তিনি। ভুলগুলোর স্বরূপ এমনই যে মাঝেমধ্যে ভুলে যেতে হয় রেড ডেভিলদের হয়ে এই স্প্যানিয়ার্ডের অসংখ্য নৈপুণ্য। ওয়েস্টহ্যামের বিপক্ষেই ঘটলো এমন ঘটনার সবশেষ সংযোজন। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার রিও ফার্দিনান্দ তাই প্রশ্ন তুলেছেন, এরিক টেন হাগের দলে খেলার জন্য যথেষ্ট ভালো তো ডি গিয়া! বিবিসির খবর।

ডেভিড ডি গিয়ার এক ভুলে শেষ চার নিয়ে দুশ্চিন্তায় পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অবশ্য এরিক টেন হাগকে পাশে পাচ্ছেন ডি গিয়া। আর ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা বিদায় চাচ্ছেন এই স্প্যানিয়ার্ডের। ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২৭ মিনিটে খাওয়া সেই গোলের মাশুল একটু বড় আকারেই গুনতে হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। পয়েন্ট টেবিলের তিনে উঠার সুযোগ থাকা দলটা এখন টপ ফোরে থাকা নিয়েই আছে দুশ্চিন্তায়।

অবশ্য স্প্যানিশ এই গোলরক্ষকের পাশে দাঁড়িয়েছেন তার কোচ এরিক টেন হাগ। জুনে মেয়াদ শেষ হতে যাওয়া গিয়ার সাথে চুক্তি বাড়ানোর পরামর্শ দিয়েছেন ক্লাবকে। টেন হাগ বলেছেন, প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ক্লিনশিট তার। তাকে ছাড়া আমরা এই পর্যায়ে আসতে পারতাম না। তার উপর আমার পূর্ণ আস্থা আছে। আশা করছি সামনের মৌসুমও সে আমাদের সাথে থাকবে।

ছবি: সংগৃহীত

অবশ্য, ডি গিয়ার গত রাতের পারফরমেন্সে অনেকের মনেই উঠেছে বেশকিছু প্রশ্ন। তাদেরই একজন ম্যান ইউ লেজেন্ড রিও ফার্দিনান্দ। তিনি বলেছেন, এরিক টেন হাগের দলে থাকার জন্য যথেষ্ট ভালো কিনা ডি গিয়া, তা নিয়ে আমার মনে প্রশ্ন উঠেছে। শট আটকানোর প্রসঙ্গে সে আজ একটি ভুল করেছে। তবে আমার প্রশ্ন তা নিয়ে নয়। আমার প্রশ্ন হচ্ছে, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার জন্য একজন ফুটবলার হিসেবে সে কি যথেষ্ট ভালো!

সাবেক ইংলিশ স্ট্রাইকার পিটার ক্রাউচও এই ম্যাচ ও ডি গিয়া নিয়ে কথা বলেছেন বিটি স্পোর্টসের সাথে। ক্রাউচ বলেন, ব্যাপারটা কিছুটা অদ্ভুত। কারণ, সে নিজের ভুলে গোল হজম করছে। আবার অন্যদিকে, লিগে সবচেয়ে বেশি ক্লিনশিটও তার। তবে চুক্তি নবায়নের ক্ষেত্রে এসব ভুল তাকে এগিয়ে রাখবে না। অনেক বছর ধরেই গোলকিপার হিসেবে নিজের উঁচু মান বজায় রেখেছে সে। কিন্তু এখন মনে হচ্ছে, বড় ম্যাচগুলোতেই বড় বড় সব ভুল করছে ডি গিয়া।

আরও পড়ুন: নিউক্যাসলকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখলো ওডেগার্ডের আর্সেনাল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply