নিউক্যাসলকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখলো ওডেগার্ডের আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে শিরোপা লড়াই এখনও জমিয়ে রেখেছে আর্সেনাল। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সাথে পয়েন্টের ব্যবধান মাত্র ১’এ নামিয়ে এনেছে গানাররা। অধিনায়ক মার্টিন ওডেগার্ড তার দুর্দান্ত ফর্ম টেনে লন্ডন স্টেডিয়ামে এনে পয়েন্ট টেবিলের তিনে থাকা নিউক্যাসলের বড় বাধাটি অতিক্রম করিয়েছেন দলকে।

ছবি: সংগৃহীত

এই ম্যাচ হারলেই আর্সেনালের জন্য লিগ শিরোপার স্বপ্ন এক প্রকারের শেষই হয়ে যাবে-এমন এক সমীকরণ মাথায় নিয়েই প্রতিপক্ষের মাঠে খেলতে নামে গানাররা। শীর্ষ চারে অবস্থান সুসংহত করতে ফেভারিট হিসেবে থাকা নিউক্যাসল শুরুতেই আধিপত্য বিস্তার করেছিল। তারপরেও ১৪ মিনিটে মার্টিন ওডেগার্ডের গোলে এগিয়ে যায় আর্সেনাল। এরপর দুই পক্ষই একের পর এক আক্রমণ শানাতে থাকে। পুরো ম্যাচেই রক্ষণকে অভেদ্য রাখেন আর্সেনাল গোলরক্ষক অ্যারন রামসডেল।

ছবি: সংগৃহীত

খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে আত্মঘাতী গোল করে বসেন নিউক্যাসলের ডিফেন্ডার ফ্যাবিয়ান শার। গ্যাব্রিয়েল মার্তিনেল্লির ক্রস ভুলক্রমে নিজেদের জালে পাঠিয়ে দেন তিনি। আর তাতেই শিরোপা দৌড়ে এখনও টিকে আছে আর্সেনাল। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট গানারদের। আর ১ ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮২।

আরও পড়ুন: মেসি-নেইমারহীন ম্যাচে বড় জয়, শিরোপার আরও কাছে পিএসজি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply