আমি এখনও বেঁচে আছি; হাসপাতাল ত্যাগের সময় পোপের কৌতুক

|

ছবি: সংগৃহীত

শ্বাসপ্রশ্বাস জনিত জটিলতায় তিনদিন চিকিৎসা গ্রহণের পর হাসপাতাল ত্যাগ করেছেন পোপ ফ্রান্সিস। শনিবার (১ এপ্রিল) ইতালির রাজধানী রোমে অবস্থিত হাসপাতালটি ত্যাগের সময় ব্রিটিশ গণমাধ্যম বিবিসির সংবাদকর্মীর কাছে কৌতুক করে পোপ বলেন, আমি ভয় পাইনি। এখনও বেঁচে আছি।

গত বুধবার (২৯ মার্চ) শ্বাসপ্রশ্বাস জনিত জটিলতায় রোমের গেমেলি হাসপাতালে ভর্তি হন পোপ ফ্রান্সিস। এরপর ব্রংকাইটিসের চিকিৎসা গ্রহণ করেন তিনি। তখন বলা হয়েছিল, টেস্টের ফলাফল ভালো হলে শনিবার হাসপাতাল ত্যাগ করতে পারবেন পোপ।

হাসপাতাল ত্যাগের সময় ৮৬ বছর বয়সী পোপ ফ্রান্সিস হাস্যোজ্জ্বল অবস্থায় উপস্থিত জনতার উদ্দেশে হাত নাড়ান। তারপর কিছুক্ষণ কথা বলার পর ভ্যাটিকানের উদ্দেশে রওনা হন তিনি।

ক্রিশ্চিয়ান ক্যালেন্ডার অনুসারে, বেশ গুরুত্বপূর্ণ সময়ের প্রাক্কালেই অসুস্থতাজনিত কারণে হাসপাতালে ভর্তি হন পোপ। ইস্টার উদযাপন উপলক্ষে বেশ কিছু অনুষ্ঠানে স্বশরীরেই হয়তো হাজির হতে হবে পোপ ফ্রান্সিসকে।

কিছুদিন আগেই ক্যাথলিক চার্চের প্রধান হিসেবে দায়িত্বগ্রহণের ১০ বছর পূর্তি হয়েছে আর্জেন্টাইন এই ধর্মগুরুর। জীবনের নানা সময়ে শারীরিক অসুস্থতাজনিত কারণে ভুগতে হয়েছে পোপ ফ্রান্সিসকে। ২১ বছর বয়সে তার ফুসফুসের একটি অংশ অপসারণ করা হয়।

আরও পড়ুন: চ্যাটজিপিটি নিষিদ্ধ করলো ইতালি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply