আত্মতুষ্টিতে না ভুগে আগ্রাসী ক্রিকেটই খেলতে চাই; ম্যাচ সেরা সাকিবের প্রত্যয়

|

ছবি: সংগৃহীত

আত্মতুষ্টিতে না ভুগে একই রকম আগ্রাসী ক্রিকেট খেলার কথা জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭৭ রানের বিশাল জয়ে সিরিজও এক ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। দলীয় পারফরমেন্সের সাথে ব্যক্তিগত নৈপুণ্যেও ভাস্বর এই ম্যাচ। ৫ উইকেটের সাথে টিম সাউদিকে টপকে ক্রিকেটের সংক্ষিপ্ত সংকরণে এখন সর্বোচ্চ উইকেট শিকারির নাম সাকিব আল হাসান।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায়ও এ নিয়ে প্রশ্ন করা হয়েছিল টাইগার অধিনায়ককে। তবে ব্যক্তিগত রেকর্ড কিংবা ম্যাচ সেরা পারফরমেন্সের দিকে না গিয়ে সাকিব কথা বলেছেন তার দল নিয়ে। জানান, টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি হওয়া অবশ্যই দারুণ ব্যাপার। এরপরই দলীয় পারফরমেন্স নিয়ে কথা বলেছেন সাকিব। তিনি বলেন, এই ম্যাচেও আগ্রাসী ক্রিকেট খেলার পরিকল্পনা ছিল। এবং, সেটাও বাস্তবায়িত হয়েছে। আমরা আলোচনা করেছি যে, আমাদের ক্রিকেট হতে হবে আক্রমণাত্মক। আমরা চাই একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দলে পরিণত হতে। ভাগ্যগুণে, সেটাই হয়েছে।

টাইগার অধিনায়ক সাকিব আরও বলেন, যখন ব্যাট করছিলাম আর টেকটর বল করছিল, দেখেছিলাম যে বল ঘুরছে, গ্রিপও করছে। মনে হয়েছিল, উইকেটে বোলারদের জন্য সুবিধা আছে। তাই স্পিনারদের দিয়ে আক্রমণের কথা ভেবেছি। যদি অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডে খেলতে যাই এবং ২-০’তে পিছিয়ে পড়ি, তারা অবশ্যই ৩-০ করার জন্যই শেষ ম্যাচে নামবে। আমাদেরও তেমন হতে হবে। আত্মতুষ্টিতে ভুগলে হবে না। আমরা হয়তো শেষ ম্যাচে নতুন খেলোয়াড়দের দেখার চেষ্টা করতে পারি। তবে সবাই রান করার ও উইকিএট পাওয়ার জন্য একই রকমের ক্ষুধার্ত থাকবে, তেমনটাই আশা করবো।

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেটের মালিক সাকিব

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply