কোনো বিড়াল নয়, সিংহের বিপক্ষে লড়তে নামছি; এল ক্লাসিকোর আগে আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

ফুটবলের এল ক্লাসিকো মানেই ধ্রুপদী লড়াই। বার্সেলোনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থেকে ন্যু ক্যাম্পে খেলতে নামনে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ। বার্সার জমাট রক্ষণে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদের আক্রমণভাগ। ম্যাচে দারুণভাবে প্রভাব ফেলতে পারে প্রতিপক্ষের রক্ষণ। এজন্য গ্যালাক্টিকোদের সতর্ক বার্তা দিয়ে লস ব্লাঙ্কোস কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, আমরা কোনো বিড়াল নয়; সিংহের বিপক্ষেই লড়াই করতে নামছি। খবর স্প্যানিশ গণমাধ্যম এএস’র।

মহারণের আগে সংবাদ সম্মেলন কার্লো আনচেলত্তি বলেন, কেমন খেলা হবে তা আগে থেকেই অনুমান করা কঠিন। প্রতিটি ম্যাচই ভিন্ন। সাধারণত বার্সা যেভাবে খেলে ইদানীং টার চেয়ে বেশি রক্ষণাত্মক খেলছে। রক্ষণে বেশ জমাটভাবে প্রতিপক্ষকে আটকে দিচ্ছে। এটি অবশ্যই তাদের জন্য বেশ ভালো একটি দিক। যে কারণে ম্যাগুলোতে কম গোল হজম করছে বার্সেলোনা। সবশেষ কোপা দেল রে’তে আক্রমণে তারা ভুগলেও জমাট রক্ষণের কারণে জয়টা তারাই ছিনিয়ে নিয়েছিল। তবে এই ম্যাচে কী হবে বলা যাচ্ছে না। আগে কারা গোল করবে, সেটাও অনেক কিছুই নির্ধারণ করে দিতে পারে।

সম্প্রতি ঘুষ কেলেঙ্কারি ইস্যুতে বিপর্যস্ত বার্সেলোনা। সেদিকে নজর না দিয়ে সেরাটা খেলে পয়েন্ট ব্যবধান কমানোর লক্ষ্য রিয়াল মাদ্রিদের। আনচেলত্তি বলেন, আমরা কোনো বিড়াল নয়; সিংহের বিপক্ষেই লড়াই করতে নামছি। শুরু থেকেই চাপে রেখে খেলার লক্ষ্য আমাদের। কোনো ধরনের ঝুঁকি না নিয়ে আক্রমণাত্মক ফুটবল খেলবো আমরা। টেকনিক্যাল ও ট্যাকটিক্যাল অনেক বিষয়ে উন্নতি করেছে দল। সেই সাথে মানসিকভাবেও বেশ চাঙা আছি আমরা।

৯ পয়েন্টে পিছিয়ে থাকার ব্যাপারে এই ম্যাচের আগে তেমন কিছুই ভাবতে চান না রিয়াল কোচ। আর আজ হেরে গেলে কী হবে, সেটা নিয়েও কিছু বলেননি তিনি। হেরে গেলে লিগ শিরোপা দৌড় থেকে ছিটকে যেতে হতে পারে রিয়ালকে। তবে সে প্রসঙ্গে কার্লো আনচেলত্তি বলেন, আমি জানি না কী হবে। এ নিয়ে আমরা ভাবছি না। আমরা কেবল এই ম্যাচটি জয়ের ব্যাপারে ভাবছি। তবে যদি জয় না পাই, অন্যান্য সুযোগ নিয়ে ভাবা যাবে।

আরও পড়ুন: এল ক্লাসিকো: শেষ সাক্ষাতের চেয়েও বেশি আধিপত্য দেখাতে চান জাভি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply