এখন মেসিই আর্জেন্টিনা, সম্ভাব্য সুপার ক্লাসিকো নিয়ে আলভেজ

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় রাউন্ডে নিজেদের ম্যাচে জয় পেয়ে এখন কোয়ার্টার ফাইনালে লাতিন দুই পাওয়ার হাউস ব্রাজিল ও আর্জেন্টিনা। ডাচদের বিরুদ্ধে আলবিসেলেস্তেরা এবং ক্রোয়াটদের বিরুদ্ধে সেলেসাওরা জয় পেলে সেমিফাইনালে দেখা হয়ে যাবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। গোটা বিশ্বের কাছে অতিকাঙ্ক্ষিত এই সুপার ক্লাসিকোর সম্ভাবনা নিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা। বিষয়টি নিয়ে কথা বলতে হয়েছে ব্রাজিলের বর্ষীয়ান রাইট ব্যাক দানি আলভেজকেও। সাবেক বার্সা সতীর্থকে নিয়ে তিনি বলেছেন, এখন মেসিই আর্জেন্টিনা। বিশ্বকাপ প্রভাবিত করতে পারে এমন যে ক’জন এখন আছে, তাদের ছোট্ট তালিকাতেই থাকবেন মেসি। খবরটি প্রকাশিত করেছে মুন্ডো আলবিসেলেস্তে।

দক্ষিণ কোরিয়াকে নিয়ে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে যেন সাম্বা নৃত্যের ছন্দে ছেলেখেলাই করেছে সেলেসাওরা। এই ব্রাজিলকে আটকাবে কে, তা নিয়ে আলোচনার মধ্যে স্বাভাবিকভাবেই চলে আসছে মেসির আর্জেন্টিনার নাম; যাদের সাথে সেমিফাইনালে ব্রাজিলের দেখা হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সে জন্য অবশ্য শেষ আটের লড়াইয়ে নিজেদের ম্যাচে জয় চাই লাতিন দুই পরাশক্তির।

এমন প্রেক্ষিতে দাঁড়িয়ে দানি আলভেজকে প্রশ্ন করা হয়েছিল মেসি ও আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের সম্ভাব্যতা নিয়ে। বার্সা কিংবদন্তি আলভেজ এ প্রসঙ্গে বলেন, এই মুহূর্তে মেসিই আর্জেন্টিনা। নিজ দেশের সকল সম্ভাবনা বহন করছে মেসির পা। আমি বিশ্বাস করি, মেসি এখন অবিশ্বাস্য সময় কাটাচ্ছে। চলতি আসরে যেসব খেলোয়াড় আলাদা মনোযোগ দাবি করে, মেসি তাদের অন্যতম।

তবে এখনই সেমিফাইনাল নিয়ে না ভেবে কোয়ার্টার ফাইনালের দিকেই সকল মনোযোগ দেয়া উচিত ব্রাজিলের; এমন মন্তব্য করে দানি আলভেজ বলেন, প্রতিপক্ষ কে হবে তা বেছে নেয়া আমাদের কাজ নয়। যাদের বিপক্ষেই খেলতে হোক না কেন, মাঠে নেমে নিজেদের শতভাগ উজাড় করে দিয়ে সামনে এগিয়ে বিশ্বকাপ জয় করাটাই আমাদের কাজ। আমরা কোয়ার্টার ফাইনালে এসেছি বলেই সেমিফাইনাল নিয়ে এখনই ভাববার কিছু নেই। আমাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, তাদের প্রতি সম্মানের জায়গা থেকেই বলছি, আমাদের সকল মনোযোগ দিতে হবে সামনের ম্যাচে। মানসম্মত বেশ কয়েকজন খেলোয়াড় আছে তাদের। তারা আমাদের ১১০ শতাংশ মনোযোগ দাবি করে।

আরও পড়ুন: এবার রোনালদোকে নাচালেন রিচার্লিসন

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply