মাঠে অপমানের শিকার ক্রিস্টিয়ানো রোনালদো!

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তখন চলছে ৬৫ মিনিটের খেলা। এমন সময় পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস তার দলের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠ থেকে তুলে নেয়ার সিদ্ধান্ত নেন। আর মাঠ ছাড়ার সময়ই নাকি প্রতিপক্ষের খেলোয়াড় চো গুয়ে-সাংয়ের কাছে অপমানের শিকার হয়েছেন সিআরসেভেন! আর এমনটি জানিয়েছেন খোদ দলের কোচ ফার্নাদো সান্তোস।

মাঠ থেকে উঠে যেতে হবে, রোনালদোর কাছে এই সিদ্ধান্তকেই হয়তো ভালো লাগেনি। তবে অবশ্যই চো’র কথা যখন তার কানে যায়, সেটা নিশ্চয়ই তার হতাশা বাড়িয়েছে আরও বেশি। ইএসপিএনে প্রকাশিত খবরে বলা হয়, রোনালদোর উদ্দেশে কটূক্তি করে কিছু বলেছিলেন চো। দ. কোরিয়ার এই ফুটবলারের উদ্দেশে মুখে আঙুল দিয়ে চুপ করার ইঙ্গিত দিতেও দেখা যায় ৩৭ বছর বয়সী রোনালদোকে।

সান্তোস দাবি করেন, রোনালদোকে উঠিয়ে নেয়ার সিদ্ধান্তে নয়; বরং, চো’র কথা কানে যেতেই রেগে যান রোনালদো। সান্তোস বলেন, কোরিয়ার সেই খেলোয়াড় রোনালদোকে বলেছে তাড়াতাড়ি উঠে যেতে। এ কারণেই রেগে গিয়েছে রোনালদো। সবাই এটা দেখেছেও। আমি কোরিয়ার সেই খেলোয়াড়কে কথা বলতে দেখেছি। তার দিকে পেপে কিছুটা এগিয়েও গিয়েছিল। কোরিয়ার সেই খেলোয়াড় আক্রমণাত্মক অঙ্গভঙ্গি করেনি। তবে আক্রমণাত্মক কথা বলেছে সে। ক্রিস্টিয়ানোর উদ্দেশে ইংরেজিতে কিছু বলে কোরিয়ান সেই খেলোয়াড়।

এই ঘটনা নিয়ে পর্তুগিজ সংবাদকর্মীদের কাছে মুখ খুলেছেন রোনালদোও। তিনি বলেন, আমাকে যখন বদলি করা হয় তখন দক্ষিণ আফ্রিকান সেই খেলোয়াড় আমাকে দ্রুত উঠে যেতে বলছিল। আমিও তাকে চুপ করতে বলি কারণ, আমাকে এসব বলার কোনো অধিকার তার নেই। কোচের সিদ্ধান্ত নিয়ে কোনো অসন্তোষ নেই।

আরও পড়ুন: রেকর্ড হাজারতম ম্যাচে মাঠে নামছেন মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply