বিএনপির সাথে জাতীয় ঐক্য গড়তে একমত কল্যাণ পার্টি: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকার বিরোধী আন্দোলনের জন্য বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে একমত বিএনপি ও কল্যাণ পার্টি। এমনটি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, শিগগিরই আন্দোলনের রূপরেখা ঘোষণা করা হবে।

রোববার (২ অক্টোবর) বিকেলে গুলশানে সরকার বিরোধী যুগপৎ আন্দোলনের রূপরেখা চূড়ান্ত করতে জোটের শরিক কল্যাণ পার্টির সাথে বৈঠক করে বিএনপি। পরে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, বর্তমান সরকারের পদত্যাগ, নতুন কমিশনের অধীনে নির্বাচন, খালেদা জিয়াসহ আটক নেতাকর্মীদের মুক্তির আন্দোলনের বিষয়ে একমত দুই দল। তিনি জানান, আওয়ামী লীগ ছাড়া সবার সাথে আলোচনার পথ খোলা আছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি নির্বাচনের সময়ে তত্ত্বাবধায়ক সরকার গঠনের ব্যাপারে আমরা একমত হয়েছি। আমাদের এই আন্দোলনের সময় যেন অন্যায়ভাবে, রাজনৈতিকভাবে কাউকে গ্রেফতার করা না হয়, কারো বিরুদ্ধে মিথ্যা মামলা না দেয়া হয় সে ব্যাপারগুলোতেও আমরা একমত হয়েছি।

এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মুহাম্মদ ইব্রাহিম বলেন, সরকারবিরোধী আন্দোলনের কর্মসূচিতে নতুন চমক থাকছে। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম, সেটি আরেকটি মুক্তিযুদ্ধ। সবাই মিলে আমরা এই যুদ্ধে লড়বো, এবং জয়ী হবো। এখানে জয় ব্যতীত অন্য কোনো বিকল্প নেই।

আরও পড়ুন: র‍্যাব সবসময় সংস্কারের মধ্যেই আছে, স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply