আন্তর্জাতিক বিরতি শেষে শুরু ক্লাব ফুটবল; মুখোমুখি আর্সেনাল-টটেনহ্যাম

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে আজ থেকে আবারও মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরি’আ ও ফ্রেঞ্চ লিগ ওয়ান। ইপিএলে হাইভোল্টেজ ম্যাচে বিকাল সাড়ে ৫টায় লড়বে আর্সেনাল-টটেনহ্যাম। রাত ৮টায় ভিন্ন ম্যাচে মাঠে নামবে চেলসি ও লিভারপুল। লা লিগার ম্যাচে রাত ১টায় মায়োর্কার আতিথ্য নেবে বার্সেলোনা। একই সময় ফ্রেঞ্চ লিগে মেসি, নেইমারের পিএসজি লড়বে নিসের বিপক্ষে।

ইপিএলের ম্যাচে নর্থ লন্ডন ডার্বিতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শীর্ষ দল আর্সেনাল আতিথ্য দেবে তিন নম্বরে থাকা টটেনহ্যামকে। সাম্প্রতিক রেকর্ড আর ফর্মের বিচারে ফেভারিট হিসেবে মাঠে নামবে গানাররা। ঘরের মাঠে সবশেষ দুই ম্যাচে স্পার্সদের হারিয়েছে আর্সেনাল। হাইভোল্টেজ ম্যাচে চোটের কারণে মোহামেদ এলনেনি আর এমিল স্মিথ নেই গানারদের স্কোয়াডে। সেই সাথে জিংচেঙ্গোর খেলা নিয়েও আছে শঙ্কা।

আর্সেনাল ভক্তদের হতাশায় পোড়াতে পারে টটেনহ্যাম। কন্তের তিন ফরোয়ার্ড হ্যারি কেইন, সন হিয়ুং মিন আর রিচার্লিসন আছেন অনবদ্য ফর্মে। এই মৌসুমে এখন পর্যন্ত ১৮ গোল দিয়েছে স্পার্সরা। চোটের কারণে আর্সেনাল ম্যাচে গোলরক্ষক হুগো লরিসকে মিস করবে টটেনহ্যাম।

আরেক ম্যাচে সেরা ছন্দের খোজে থাকা চেলসি রাত ৮টায় লড়বে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। টেবিলের ৭ নম্বরে থাকা ব্লুজদের সেরা ফর্ম ফিরে পেতে আদর্শ প্রতিপক্ষ হতে পারে প্যালেস। কারণ সবশেষ ৯ ম্যাচের সবকটিতেই তাদের বিপক্ষে জয় পেয়েছে চেলসি। এই ম্যাচে ব্লুজদের দুই ফ্রেঞ্চ তারকা কন্তে আর মেন্ডির সার্ভিস পাবে না লন্ডনের ক্লাবটি।

একই সময় লিভারপুল লড়বে ব্রাইটনের বিপক্ষে। লম্বা ইনজুরি কাটিয়ে অলরেড স্কোয়াডে ফিরছেন জর্ডান হেন্ডারসন, ইব্রাহিম কোনাটে, কার্টিস জোনস ও কাওইমহিন কেলেহার। তবে এখনও মাঠের বাইরে অ্যান্ডি রবার্টসন, নাবি কেইটা ও চেম্বারলিনের মতো তারকারা।

লা লিগার ম্যাচে মায়োর্কার বিপক্ষে ফেভারিট হিসেবে মাঠে নামবে বার্সেলোনা। দুর্দান্ত ফর্মে থাকা জাভির দল এই ম্যাচেও বড় জয়ের জন্য মাঠে নামবে। কাতালান জায়ান্টরা সবশেষ ৯ ম্যাচের সবকটিতেই হারিয়েছে মায়োর্কাকে। এই ম্যাচেও বার্সার বড় ভরসা অনবদ্য ফর্মে থাকা লেভানদোভস্কি। তবে ইনজুরির কারণে জুলস কুন্ডে, মেম্পফিস ডিপাই, ফ্র্যাঙ্কি ডি ইয়ং, রোনাল্ড আরাউহো আর হেক্টর বেলেরিনকে পাচ্ছে না বার্সা।

রাতে ফ্রেঞ্চ লিগের ম্যাচে পিএসজি আতিথ্য দেবে নিসকে। দারুণ ফর্মে থাকা নেইমার ও মেসি এই ম্যাচেও বড় জয় এনে দিতে পারে ফ্রান্সের ক্লাবটিকে। তবে চোটের কারণে এমবাপ্পেকে পাবে না পিএসজি।

আরও পড়ুন: বলসোনারোকে সমর্থন দিয়ে আক্রমণের শিকার নেইমার!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply