বিশ্বকাপ দলে আসতে পারে পরিবর্তন, সোহানের ইঙ্গিত

|

নুরুল হাসান সোহান।

বিশ্বকাপের প্রস্তুতিতে আরব আমিরাতের বিপক্ষে সিরিজ জয় আত্মবিশ্বাসের রসদ দেবে। দুবাই থেকে ফিরে এমনটি বলেছেন বাংলাদেশের টি-টোয়েন্টির ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান। বিশ্বকাপ দলে পরিবর্তনেরও ইঙ্গিত দিয়েছেন তিনি। যে কারো সুযোগ আছে অস্ট্রেলিয়া যাওয়ার; সেটাই মনে করিয়ে দিলেন সোহান।

সিরিজ জিতে দুবাইয়ের মাঠ থেকেই বিমাবন্দরে চলে যায় বাংলাদেশ দল। দীর্ঘ ভ্রমণ শেষে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটায় ঢাকায় নামেন সোহানরা। আবার একদিন পরেই বাংলাদেশ দলকে উঠতে হবে নিউজিল্যান্ডের বিমানে। এমন ক্লান্তির পরেও স্বস্তি ছিল সবার চোখে মুখে। সেটা হওয়ারই কথা। হারতে থাকা একটা দল বহুদিন পর জয় নিয়ে ফিরলে সেটা স্বাভাবিকও বটে। প্রতিপক্ষ আরব আমিরাত হলেও তাতে ক্ষতি কী!

ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান বলেন, গত কয়েকদিন ধরে আমরা ক্লোজ কিছু ম্যাচ হেরেছি। জয়ের ধারায় ফেরা তাই ভালো একটা অভ্যাস। নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপে এই অভ্যাস কাজে লাগবে।

দলের ব্যাটাররা বড় রান পাননি, তবে স্ট্রাইক রেট ছিল অপেক্ষাকৃত সন্তোষজনক। এ প্রসঙ্গে সোহান বলেন, টি-টোয়েন্টিতে অনেক সময় বড় রানের চেয়ে স্ট্রাইক রেট এবং পরিস্থিতি অনুযায়ী খেলা বেশি জরুরি। আমাদের সবার লক্ষ্য সেটাই ছিল।

জয়ের থেকে এই সিরিজে মূল লক্ষ্য ছিল বিশ্বকাপের প্রস্তুতি। সে কারণে পরখ করা হয়েছে বিশ্বকাপের স্কোয়াডের বাইরে থাকা এবাদত- শরিফুলদের। ১৪ অক্টোবর পর্যন্ত কোনো ইনজুরি ছাড়াই যেকোনো খেলোয়াড় নিতে পারবে বাংলাদেশ। নুরুল হাসান সোহান বলেন, বিশ্বকাপে আমাদের ১৮-২০ জনের একটা স্কোয়াড আছে। তাছাড়া টুর্নামেন্টও বেশ বড়। আমি মনে করি, সবার জন্যই সুযোগ আছে।

সোহান দায়িত্ব তুলে দিবেন সাকিব আল হাসানের হাতে। সাথে থাকবে জিততে থাকা একটা দলের শরীরি ভাষাও। দেখা যাক, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ভালো পারফর্ম করে আলোচনায় আসা সাকিব তার দলের কাছ থেকে কতটুকু পারফরমেন্স বের করে আনতে পারেন।

আরও পড়ুন: কর্নওয়ালের কাছেই ধরাশায়ী সাকিবের দল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply