কর্নওয়ালের কাছেই ধরাশায়ী সাকিবের দল

|

রাকিম কর্নওয়াল। ছবি: সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে রাকিম কর্নওয়ালের ঝড়ো ব্যাটিংয়ের পর দারুণ বোলিংয়ে কোয়ালিফায়ার ওয়ানে সাকিবের দল গায়ানাকে ৮৭ রানে হারিয়ে ফাইনালে পৌঁছেছে বার্বাডোজ। বার্বাডোজের দেয়া ১৯৬ রান তাড়া করতে নেমে ১০৮ রানে অলআউট হয় গায়ানা।

আগে ব্যাটিং করতে নেমে কর্নওয়াল ভালো শুরু এনে দেয় বার্বাডোজ রয়্যালসকে। আরেক ওপেনার কাইল মায়ার্স ২৬ আর হেরি টেকটর শূন্য রানে ফিরলে ৬৩ রানে দ্বিতীয় উইকেট হারায় বার্বাডোজ। কিন্তু তৃতীয় উইকেটে আজম খানকে নিয়ে ঘুরে দাঁড়ান কর্নওয়াল। ৩৫ বলে ৫২ রান করেন আজম। আর ৫৪ বলে ৯১ রান করার পর রাকিম কর্নওয়ালকে ফেরান সাকিব আল হাসান। কর্নওয়ালের ব্যাটিং তাণ্ডবে ফিল্ডিং পরিবর্তন করেও কোনো লাভ হয়নি প্রতিপক্ষ অধিনায়ক হেটমায়ারের। ২টি চারের সাথে কর্নওয়াল ছক্কা মেরেছেন ১১টি! তার এই দানবীয় ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৯৫ রানের বড় পুঁজি পায় বার্বাডোজ।

বড় টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে গায়ানা। আগের দুই ম্যাচে ঝড়ো ব্যাটিং করা সাকিবও এদিন ফেরেন মাত্র ১ রান করে। অধিনায়ক হেটমায়ার সর্বোচ্চ ৩৭ রান করলেও বাকিরা ব্যর্থ হওয়ায় ১০৮ রানে অলআউট হয় গায়ানা। ঝড়ো ব্যাটিংয়ের পর বল হাতে কর্নওয়াল ১০ রানে নেন ২ উইকেট। এলিমিনেটরে জ্যামাইকা তালাওয়াস ও সেন্ট লুসিয়া কিংসের মধ্যে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে গায়ানা।

আরও পড়ুন: আমিরাতকে হারিয়ে সিরিজ বাংলাদেশের

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply