শোয়েবের প্ররোচনায় ভুল করেছিলেন, মুখ খুললেন আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটিং ক্যারিয়ার শেষ হওয়ার পরও নানা কারণে সংবাদে আসছেন সাবেক পাকিস্তান অলরাউন্ডার শহীদ আফ্রিদি। কখনও বেফাঁস মন্তব্য করে, আবার কখনও পুরনো বিতর্ককে উস্কে দিয়ে আলোচনায় থাকছেন তিনি। এবার মুখ খুলেছেন কুখ্যাত পিচ টেম্পারিংয়ের ঘটনা নিয়ে। বলেছেন, সতীর্থ শোয়েব মালিকের প্ররোচনায় কাণ্ডটি করে বসেন তিনি।

সামা টিভির অনুষ্ঠানে এসে সে ঘটনার স্মৃতিচারণা করে শহীদ আফ্রিদি বলেন, ২০০৫ সালে চলছিল সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ফয়সালাবাদ টেস্ট। ফয়সালাবাদের ওই ম্যাচটায় বল টার্ন করছিল না, সুইংও করছিল না। খুবই বিরক্তিকর লাগছিল। অনেক চেষ্টা করেও উইকেট ফেলতে পারছিলাম না। তারপর হঠাৎ মাঠের বাইরে একটা সিলিন্ডার বিস্ফোরণ ঘটল। সবাই যখন ওদিকে মনোযোগী, আমি তখন মালিককে বললাম, আমার মন চাচ্ছে পিচে পাড়া দিই, তাহলে বল টার্ন করবে। এ কথা শুনে শোয়েব মালিকও না করেনি। সে বলে, করে ফেলো। এখন তো কেউ দেখবে না। তারপর আমি সেটাই (টেম্পারিং) করলাম। এরপর তো ইতিহাস।

ছবি: সংগৃহীত

আফ্রিদির এই কুকীর্তি ধরা পড়ে যাওয়ার পর তিন ম্যাচ নিষিদ্ধ হন তিনি। এরপর এক টেস্ট আর দুটি ওয়ানডে খেলতে মাঠে নামতে পারেননি আফ্রিদি। তবে সেই কাণ্ডের বিষয়ে অনুতপ্ত আফ্রিদি। তিনি বললেন, এখন যখন পেছন ফিরে তাকাই, বুঝতে পারি, ভুল করেছি সেদিন।

আরও পড়ুন: কোহলিকে অবসরের পরামর্শ দেয়ায় আফ্রিদিকে ধুয়ে দিলেন মিশরা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply