‘ধোনির ক্যারিয়ার শেষ হয়েছে, তেমনটা মাহমুদউল্লাহরও’

|

শ্রীধরন শ্রীরাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে মাহমুদউল্লাহর বাদ পড়া নিয়ে কথা বলেছেন এই ফরম্যাটে টাইগারদের উপদেষ্টা শ্রীধ্রন শ্রীরাম। সব ক্রিকেটারের ক্যারিয়ারই কোনো না কোনো পর্যায়ে গিয়ে শেষ হয়, আর তা স্বাভাবিকভাবেই গ্রহণ করতে হয়। এমনটি জানিয়ে তিনি বলেন, এমএস ধোনির ক্যারিয়ার শেষ হয়েছে, তেমনটা মাহমুদউল্লাহরও।

সংবাদ সম্মেলনে শ্রীরাম বলেন, এমএস ধোনি ভারতীয় দলে যে ভূমিকা পালন করতেন, মাহমুদউল্লাহও অনেকটাই তেমন। মাহমুদউল্লাহ ব্যাট করতেন ৬ নম্বরে। ধোনিও সে পজিশনে নেমেই ম্যাচ শেষ করে আসতেন। তবে ধোনির পক্ষে তো আর আজীবন খেলে যাওয়া সম্ভব ছিল না। কারোর পক্ষেই সেটা সম্ভব নয়। ধোনির ক্যারিয়ার যেমন এক পর্যায়ে এসে শেষ হয়েছে, মাহমুদউল্লাহরও তাই।

তিনি আরও বলেন, আমি জানি, মাহমুদউল্লাহর শূন্যস্থান পূরণ করা খুব কঠিন হবে। তার শূন্যস্থানটা কিন্তু বেশ বড়। তাই সেটা পূরণ করাটা সহজ হবে না। তবে মাহমুদউল্লাহকেই খেলাতে থাকতে একটা জায়গায় আটকে যেতে হবে আমাদের। বরং সেখানে তরুণ খেলোয়াড়দের জায়গা দেয়া যাবে। নতুনদের তুলে আনতে হবে।

মাহমুদউল্লাহর জায়গায় কাকে নেয়া যেতে পারে বলে মনে করেন শ্রীরাম? এমন প্রশ্নের জবাবে টাইগারদের টি-টোয়েন্টি উপদেষ্টা বলেন, আবহাওয়া ভালো না হওয়ায় অনেক খেলোয়াড়কে কাছ থেকে দেখার সুযোগ হয়নি আমার। লিটনের ব্যাটিং খুব বেশি দেখিনি। তবে সে প্রতিষ্ঠিত ক্রিকেটার। এছাড়া নুরুল হাসান সোহানকে দেখেছি। নিজের খেলা সম্পর্কে ভালো ধারণা আছে তার। এছাড়া ইয়াসির রাব্বিকে আরও দেখার ব্যাপারে আগ্রহ আছে আমার। তার ব্যাটিং দেখে মনে হয়েছে, মিডল অর্ডারে বাংলাদেশ যে বিস্ফোরক ব্যাটারের অভাব বোধ করছে, সেটা অনেকটা পূরণ করতে পারবে রাব্বি। বাউন্ডারি সীমানা পার করার সক্ষমতা আছে তার।

আরও পড়ুন: কোহলিকে অবসরের পরামর্শ দেয়ায় আফ্রিদিকে ধুয়ে দিলেন মিশরা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply