এশিয়া কাপের সুপার ফোরে কোন দল কবে খেলবে

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান ও হংকংয়ের ম্যাচের মাধ্যমে শেষ হয়েছে ২০২২ সালের এশিয়া কাপ আসরের গ্রুপপর্ব। ম্যাচে জয় পেয়ে শেষ দল হিসেবে এশিয়া কাপের সুপার ফোরে উঠেছে গ্রুপ’ এ’র দল পাকিস্তান। এই গ্রুপ থেকে সবার আগে সুপার ফোর নিশ্চিত করে ভারত।

‘বি’ গ্রুপ থেকে সবার আগে সুপার ফোরে যায় আফগানিস্তান। শ্রীলঙ্কা ও বাংলাদেশকে উড়িয়ে দিয়ে সেরা চারে খেলার টিকেট পায় তারা। বৃহস্পতিবার শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে এই গ্রুপের শ্রীলঙ্কাও।

সুপার ফোরে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে খেলবে। যেটি শুরু হবে শনিবার (৩ সেপ্টেম্বর) থেকে। শারজায় প্রথম ম্যাচেই মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এর পরদিন রোববার মহারণে মাঠে নামবে ভারত ও পাকিস্তান। দুই ম্যাচেই প্রতিশোধের পরিকল্পনা নিয়ে মাঠে নামবে গ্রুপপর্বে হারা শ্রীলঙ্কা ও পাকিস্তান।

আরও পড়ুন: ৮, ২, ০, ৬, ১, ৪, ৩, ৩, ০, ১, ০— হংকংয়ের ইনিংস ঠিক যেন মোবাইল নম্বর

মাঝে ৫ সেপ্টেম্বর খেলা বন্ধ থাকবে। ৬ সেপ্টেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে ভারত ও আফগানিস্তানের খেলা। শারজায় এর পরদিন লড়বে শ্রীলঙ্কা ও পাকিস্তান। ৮ সেপ্টেম্বর ভারত ও শ্রীলঙ্কা মুখোমুখি হবে। সুপার ফোরের শেষ ম্যাচ ৯ সেপ্টেম্বর। এদিন দুবাইতে মুখোমুখি হবে দুই প্রতিবেশী দেশ পাকিস্তান ও আফগানিস্তান। দুবাইতে ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply