‘বাংলাদেশকে দেখিয়ে দাও তোমরা কেমন’, কথার লড়াইয়ে এবার জয়াবর্ধনে

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচগুলোয় যখন মাহেলা জয়াবর্ধনে খেলতেন, সে সময়ের সাথে বর্তমান সময়ের পার্থক্য অনেক বেশি। তখন সাঙ্গাকারা-জয়াবর্ধনেদের দলের সামনে পাত্তাই পেতো না বাংলাদেশ। কিন্তু এখন টি-টোয়েন্টি ফরম্যাটে অন্তত মুখোমুখি লড়াইয়ে দুই দলই প্রায় সমানে সমান। এশিয়া কাপে দুই দলের বাঁচা-মরার লড়াইয়ের আগে চলছে কথার যুদ্ধ। এবার তাতে যোগ দিলেন সাবেক লঙ্কান অধিনায়ক জয়াবর্ধনে। লঙ্কান দলের প্রতি টুইট করে বলেছেন, বাংলাদেশকে দেখিয়ে দাও তোমরা কেমন।

এই কথার লড়াই প্রথম শুরু করেন লঙ্কান টি-টোয়েন্টি অধিনায়ক দাসুন শানাক। বাংলাদেশের পরিকল্পনা তাদের জানা এবং বাংলাদেশকে তুলনামূলক সহজ প্রতিপক্ষ হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেছিলেন, আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। বাংলাদেশের কথা যদি বলি, ফিজ অনেক ভালো বোলার আমরা জানি, সাকিবও বিশ্বমানের। এ ছাড়া তাদের আর কোনো বিশ্বমানের বোলার নেই। আফগানিস্তানের সঙ্গে তুলনা করলে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ সহজ হবে।

এ কথাকে ভালোভাবে নেননি খালেদ মাহমুদ সুজন। বুধবার (৩১ আগস্ট) সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি জানি না শানাকা কেন এমন বলেছে। আমি শুনেছি যে সে বলেছে, বাংলাদেশের সাকিব ও মোস্তাফিজ বাদে বোলার নাই। আমি তো শ্রীলঙ্কায় সাকিব-মোস্তাফিজ মানের কোনো বোলারই দেখি না। আমাদের অন্তত দুজন আছে। তাদের সাকিব ও মোস্তাফিজের মানেরও কোনো বোলার নাই।

এরপর সুজনের এমন মন্তব্যে ক্ষেপে যান লঙ্কানদের স্পিন বোলিং কোচ পিয়াল বিজেতুঙ্গা। সুজনের মন্তব্যকে অযৌক্তিক দাবি করে তিনি বলেন, আমি এ মন্তব্য জানতাম না। শুধু পরিসংখ্যান দিয়ে কোয়ালিটি বোলার বিবেচনা করা যায় না। প্রতিটি দলেরই মানসম্পন্ন বোলার আছে, না হলে তারা এখানে থাকতো না। আমি জানি না এটা কে বলেছে, আমি এটা বিশ্বাস করি না।

এবার কথার লড়াইয়ে যোগ দিয়েছেন লঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। খালেদ মাহমুদ সুজনের সংবাদ সম্মেলনের সেই অংশটির ভিডিওটি রিটুইট করে জয়াবর্ধনে লিখেছেন, মনে হচ্ছে নিজেদের মান চেনানোর জন্য শ্রীলঙ্কান বোলারদের এটাই সময়। আর ব্যাটারদেরও সময় এসেছে, মাঠে তারা কেমন তা প্রমাণের।

আরও পড়ুন: আক্রমণাত্মক মানসিকতা না দেখালে দলে জায়গা নেই: সুজন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply