আক্রমণাত্মক মানসিকতা না দেখালে দলে জায়গা নেই: সুজন

|

সংবাদ সম্মেলনে খালেদ মাহমুদ সুজন। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচটি পরিণত হয়েছে দুই দলের জন্যই বাঁচা-মরার লড়াইয়ে। সেখানে আফগানিস্তান ম্যাচের ভুলের পুনরাবৃত্তির কোনো সুযোগ নেই জানিয়ে বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, আক্রমণাত্মক মানসিকতা না দেখালে দলের থাকার অধিকার নেই কারও।

ম্যাচের আগের দিন (৩১ আগস্ট) সংবাদ সম্মেলনে আফগানিস্তান ম্যাচ নিয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, পুরো ইনিংসে একমাত্র ছয় মেরেছে মোসাদ্দেক। যদিও ক্যাচ ধরার সময় ফিল্ডারের পা বাউন্ডারি লাইন স্পর্শ করে বলে ভাগ্যবান ছিলেন ব্যাটার। ওই শটের জন্য তাকে দায় দিচ্ছি না। ছয় মারার ইচ্ছে দেখিয়েছে সে। অন্যরা এমন চেষ্টা অন্তত করবে, সেটা দেখতে চাই। ব্যাটাররা ১৫-২০ বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলার পর আউট হচ্ছে, এমনটা দেখতে চাই না। দলের রান ৩ উইকেটে ৫০, ৪ উইকেটে ৫০ বা, বিনা উইকেটে ৪০ হতে পারে। কিন্তু পাওয়ার প্লে শেষে প্রতিপক্ষের ওপর থেকে চাপ সরিয়ে ফেলা যাবে না।

ব্যাটারদের আক্রমণাত্মক ব্যাটিংয়ের ইচ্ছে নিয়েও প্রশ্ন তোলেন সুজন। বলেন, দলে যারা আছে, সবাইকে আক্রমণাত্মক মনোভাব পোষণ করতে হবে। দলে জায়গা বাঁচানো নিয়ে ভয় পেলে আন্তর্জাতিক ক্রিকেট খেলার প্রয়োজন নেই। নিজের জন্য খেলা টেস্টে হতে পারে। ৩০০ বলে সেঞ্চুরি করলে কেউ কিছু বলবে না। কিন্তু টি-টোয়েন্টিতে এটা চলবে না। এখানে ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। এর মানে হচ্ছে, আপনি দলে জায়গা হারানো নিয়ে ভয় পেতে পারেন না। সবাইকে আক্রমণাত্মক মানসিকতা দেখাতে হবে। আর সেটা না করলে, দলে থাকার কোনো অধিকার তার নেই।

আরও পড়ুন: সুজনের মন্তব্যে ক্ষেপেছেন শ্রীলঙ্কার স্পিন বোলিং কোচ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply