আগামী দিনে সাকিবের মতো ক্রিকেটার দেখবে না বিশ্ব: ওয়াটসন

|

ছবি: সংগৃহীত

আগামী দিনগুলোতে সাকিব আল হাসানের মতো দাপুটে ক্রিকেটার বিশ্ব দেখবে না বলে মনে করেন শেন ওয়াটসন। ৩৫ বছর বয়সেও তিন ফরম্যাটেই সাকিবের পারফরমেন্সে মুগ্ধ সাবেক এই অজি তারকা। তিনি জানান, উপমহাদেশের কন্ডিশনে খেলা চালিয়ে যাওয়া সহজ নয়। যেকোনো পরিস্থিতিতে সাকিবের চাপ নেয়ার ক্ষমতা আছে বলে মনে করেন ওয়াটসন।

কখনও অলরাউন্ড পারফরমেন্স আবার কখনও কথার জাদুতে উজ্জ্বল সাকিব আল হাসান। ৩৫ বছর বয়সেও ব্যাট-বলে প্রতিপক্ষের আতঙ্ক তিনি। ফিটনেস ধরে রেখে এমন ধারাবাহিক পারফরমেন্সে মুগ্ধ অস্ট্রেলিয়ার কিংবদন্তি অলরাউন্ডার শেন ওয়াটসন। সম্প্রতি আইসিসি রিভিউতে সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন এই অজি তারকা। জানান, দীর্ঘদিন তিন ফরম্যাটে ক্রিকেট চালিয়ে যাওয়া সহজ নয়।

শেন ওয়াটসন বলেন, আন্তর্জাতিক ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে অলরাউন্ডার হওয়া সহজ কোনো বিষয় নয়। আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যস্ততায় লম্বা সময় ধরে খেলা চালিয়ে যাওয়া অনেক কঠিন একটি বিষয়। আর সাকিব এই কাজটাই খুব স্বাচ্ছন্দ্যে করে যাচ্ছে।

উপমহাদেশের কন্ডিশনে দীর্ঘ সময় ধরে দলকে সার্ভিস দেয়া বেশ কঠিন বলে মনে করেন ওয়াটসন। তিনি বলেন, উপমহাদেশের কন্ডিশনে খেলা চালিয়ে যাওয়া বেশ কষ্টকর। সেখানে ব্যাট ও বলে নিজের স্বাভাবিক খেলা চালিয়ে যাচ্ছে সাকিব। সেই সাথে চাপের মধ্যেও দলকে যোগ্য নেতৃত্ব দেয়ার ক্ষমতা রয়েছে তার।

টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সাকিবের ধারাবাহিক পারফরমেন্সে মুগ্ধ সাবেক এই অজি তারকার। তিন ফরম্যাটে এত দীর্ঘ সময় বাইশ গজ মাতানো খেলোয়াড় বিশ্ব আর দেখতে পাবে না বলে ধারণা ওয়াটসনের।

আরও পড়ুন: ‘৫-১০ বছর পর বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট হবে টি-টোয়েন্টি’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply