‘৫-১০ বছর পর বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট হবে টি-টোয়েন্টি’

|

সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান।

টি-টোয়েন্টি ফরম্যাট এখন আগের চেয়ে অনেক বেশি গুরুত্ব নিয়ে হাজির হয়েছে। ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই বলেছেন, ওয়ানডের জায়গা নিতে যাচ্ছে টি-টোয়েন্টি। এরকম এক সময়ে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, ৫-১০ বছর পর বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট হবে টি-টোয়েন্টি।

সোমবার (২২ আগস্ট) এশিয়া কাপ নিয়ে সংবাদ সম্মেলনে এমন কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে বেশকিছু বিষয় নিয়েই গণমাধ্যমের সাথে খোলামেলা কথা বলেন তিনি।

সাকিব আল হাসান বলেন, আমরা এখন চাইলেই অনেক কিছু পরিবর্তন করে ফেলতে পারবো না। আমাদের শরীর এখন চাইলেই বড় করে ফেলা সম্ভব নয়। যা হাতে নেই তা নিয়ে ভাবনা চিন্তারও কিছু নেই। তবে যা আছে তার সম্পূর্ণ ব্যবহার নিশ্চিত করতে হবে। আমি বিশ্বাস করি যে, আমরা ভালো টিম। তাছাড়া আমরা আগে কখনও করে দেখাইনি, এমন তো নয়। তার মানে আমাদের সামর্থ্য আছে। তবে কতটা ধারাবাহিকভাবে আমরা তা করতে পারছি, সেটাই জরুরি। তাছাড়া, মানুষ এখন এই ফরম্যাটে বিনিয়োগ করছে। এই ফরম্যাটে কীভাবে ভালো করা যায় সেদিকে মনোযোগ বাড়াচ্ছে। আমি দেখতে পাচ্ছি, আগামী ৫-১০ বছরের মধ্যে বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট হবে টি-টোয়েন্টি।

ওয়ানডেতে ভালো কিন্তু টেস্ট ও টি-টোয়েন্টিতে এখনও দুর্বল বাংলাদেশ। আর দুর্বল দুই ফরম্যাটের দায়িত্বই দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। এর কারণ প্রসঙ্গে হেসে সাকিব জানালেন, পাপন ভাই আমাকে চাপে রাখতে চান। সেজন্যই বোধহয় আমাকে এই দুই ফরম্যাটের দায়িত্ব দিয়েছেন। তবে বোর্ড হয়তো ভেবেছে, এই চ্যালেঞ্জ নেয়ার জন্য সম্ভাব্য সেরা অপশন আমি। এ কারণেই তারা আমাকে বেছে নিয়েছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply