এনামুলের বিদায়ে ভাঙলো প্রতিরোধের জুটি

|

ছবি: সংগৃহীত

দুই ওভারের এক ঝড়ে বাংলাদেশ হারিয়ে ফেলে টপ অর্ডারের ৩ উইকেট। এরপর মাহমুদউল্লাহকে নিয়ে পাল্টা আক্রমণে প্রতিরোধ শুরু করেন যে এনামুল বিজয়, তার বিদায়ে আবার ম্লান হয়ে গেছে বাংলাদেশের বড় সংগ্রহের স্বপ্ন। স্ট্রোকের ফুলঝুরিতে শতরানের আশা জাগিয়েও তাই দীর্ঘশ্বাসের নামান্তর এনামুল বিজয়ের ৭৬ রানের ঝলমলে ইনিংস।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হেরে ইতোমধ্যেই লজ্জায় ডুবেছে রাসেল ডোমিঙ্গোর দল। এবার শেষ ম্যাচে সান্ত্বনার জয় চায় বাংলাদেশ। তবে ধীর গতির ইনিংসে রানআউটে কাটা পড়ে ১৯ রানে ফিরেছেন অধিনায়ক তামিম ইকবাল। পরের ওভারে শান্ত ফিরেছেন গোল্ডেন ডাকে। স্থায়ী হননি ০ রানে ফেরা মুশফিকুর রহিমও। ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

শর্ট বলে আউট হচ্ছেন নাজমুল শান্ত। ছবি: সংগৃহীত

এরপরই পাল্টা আক্রমণ শুরু করেন এনামুল বিজয়। ৪৭ বলে অর্ধশতক পূর্ণ করা এই ব্যাটার বলের গুণাগুণ বিচার করে খেলছিলেন সাবলীলভাবে। অন্যদিকে মাহমুদউল্লাহ আবারও মন্থরগতিতে ব্যাট চালাতে থাকলেও এনামুল বিজয়ের ইতিবাচক ব্যাটিংয়ে ৯০ বলেই চলে আসে ৭৭ রান। এই জুটিতে মাহমুদউল্লাহর অবদান মাত্র ১৯ রান। তবে সেঞ্চুরির আশা জাগিয়ে দারুণ ব্যাট করছিলেন এনামুল। লুক জঙ্গুয়ের করা অফস্ট্যাম্প করিডোরের বল এনামুলের ব্যাট ছুঁয়ে জমা হয় উইকেটরক্ষক মাদান্দের হাতে। আর এতেই সমাপ্তি ঘটে এনামুল বিজয়ের ৭০ বলে ৭৬ রানের ইনিংস, যাতে ছিল ৪টি ছয় ও ৬টি চার।

এখন আফিফ হোসেনকে নিয়ে ব্যাট করছেন মাহমুদউল্লাহ। অভিজ্ঞ এই ব্যাটার ৬৪ বলে ৩৩ রান নিয়ে ব্যাট করছেন। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৩৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান।

আরও পড়ুন: ‘কোচ হিসেবে ডোমিঙ্গো অনেক জ্ঞানী, কিন্তু আগ্রাসী নন’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply