অশ্বিনকে দলে না রাখায় দ্রাবিড়ের সমালোচনায় কানেরিয়া

|

ছবি: সংগৃহীত

সিরিজ নির্ধারণী এজবাস্টন টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে না খেলানোয় ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়ের সমালোচনা করেছেন সাবেক পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়া। তিনি বলেন, গ্রীষ্মকালে ইংল্যান্ডে ম্যাচের শেষ তিন দিনে স্পিনাররা সাহায্য পায়। আর এটা জেনেও অশ্বিনকে না খেলিয়ে চার পেসার খেলানো বোকামি হয়েছে ভারতের।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের বিলম্বিত পঞ্চম ম্যাচ রং ছড়িয়েছে ক্রিকেটপ্রেমীদের মাঝে। টেস্টের প্রথম তিন দিন দাপট দেখায় জাসপ্রিত বুমরাহর ভারত। তবে চতুর্থ দিনে বদলে যায় খেলার মোড়। ভারতকে ব্যাকফুটে পাঠিয়ে দেয় রুট-বেয়ারস্টোর ইংল্যান্ড। পঞ্চম দিনে দাপুটে জয় তুলে নেয় বেন স্টোকসের দল।

দল নির্বাচন, গেইমপ্ল্যান নিয়ে ম্যাচের পর কোচ রাহুল দ্রাবিড়ের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে সমর্থক ও ক্রিকেটপ্রেমীদের মাঝে। এর বাইরে নেই লেগস্পিনার দানিশ কানেরিয়া। তার মতে, রবিচন্দ্রন অশ্বিনের মতো অভিজ্ঞ তারকাকে দলের বাইরে রাখার কারণেই এমনভাবে হারতে হয়েছে ভারতকে।

কানেরিয়া বলেন, জয়ের দ্বারপ্রান্তে ছিল ভারত, আর সেখান থেকেই এমন হার! একাদশ দেখে আমার খুব অবাক লেগেছে। এই সিদ্ধান্ত কি দ্রাবিড় নিয়েছেন? সে খুব ভালো করেই জানে, গ্রীষ্মকালে ইংল্যান্ডের আবহাওয়া কেমন থাকে। এই সময় উইকেট খুব তাড়াতাড়ি শুকিয়ে যায়। ফলে টেস্টের তৃতীয় দিন থেকে স্পিনাররাই সুবিধা পায়। অশ্বিনের মতো একজন স্পিনারকে বসিয়ে রাখার কোনো মানেই হয় না!

অশ্বিনের বদলে এই ম্যাচে খেলেন শার্দুল ঠাকুর। কিন্তু টেস্টে ব্যাট ও বল হাতে নিজের নামের প্রতি কোনো সুবিচার করতে পারেননি তিনি। ৪ পেসার খেলানোর নীতি হচ্ছে সমালোচিত। উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতেও তিন ফরম্যাটেই সাফল্য পাচ্ছেন অশ্বিন।

এর আগে, বিভিন্ন সিরিজে অশ্বিনকে সুযোগ না দেয়ায় চাপের মুখে পড়তে হয়েছিল ভিরাট কোহলি ও রবি শাস্ত্রীকে। এবার রাহুল দ্রাবিড়কে শুনতে হচ্ছে সমর্থক, নেটিজেন ও সাবেকদের কটাক্ষ।

আরও পড়ুন: ইংলিশ সমর্থকদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ খেলা দেখতে যাওয়া ভারতীয়দের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply