প্যারিস পৌঁছেছে রিয়াল মাদ্রিদ, প্রতিশোধ নেই মানের মনে

|

ছবি: সংগৃহীত

আসরের সবচাইতে সফল দলটি আবারও শিরোপার জন্য পৌঁছে গেছে ফাইনাল ভেন্যু প্যারিসে। যেখানে নেমেই হোম ভেন্যুর পুরো সুবিধা পেতে শুরু করেছেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। তবে দুই দলকেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানো কোচ রাফায়েল বেনিতেজ রয়েছেন মধুর সংকটে। আর সাদিও মানে’র মতে ভালো দলই শিরোপা ঘরে তুলবে।

চার্টার্ড বিমানে লস ব্লাঙ্কোসদের বিদায় জানাতে এসেছিলেন ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। শুভ কামনার পাশাপাশি আসরের সফলতম দলটির সাফল্যের মুকুটে আরও একটি পালক চাই তার। প্যারিসে পৌঁছে আরও উন্মাদনা অপেক্ষা করছিল রিয়াল মাদ্রিদের জন্য। টিম হোটেলের বাইরে হাজির ছিল হাজারো সমর্থক। কারণটাও বেশ অনুমেয়ই, ঘরের ছেলে বেনজেমা এসেছে। তাই তো কিছুটা হলেও বেশি সংখ্যক দর্শকের সমর্থন পেতে পারে রিয়াল।

তবে মধুর সংকটে রয়েছেন রাফায়েল বেনিতেজ। ইংল্যান্ড ও স্পেনের এই দুই ক্লাবে খেলেছেন এমন অনেক ফুটবলার থাকলেও, কোচ হিসেবে একজনই আছেন যিনি ছিলেন এই দুই শিবিরে। এমনকি এই দুই দলকেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানো একমাত্র কোচই বেনিতেজ। তাই কাকে রেখে কাকে এগিয়ে রাখবেন, সেটা একটু কঠিন কাজই তার জন্য। রাফায়েল বেনিতেজ বলেন, আমরা যদি শুধু তথ্য-উপাত্ত দেখে বিবেচনা করি তাহলে লিভারপুলই একটু এগিয়ে। তারা এমন এক ক্লাবের বিপক্ষে লড়বে যারা ফাইনাল খেলতে অভ্যস্ত। রিয়ালের খেলোয়াড়দের পায়ে বল থাকে একটু কম সময়। গত কয়েক বছরে লিভারপুল এদিক থেকে এগিয়ে গিয়েছে নিজেদের সামগ্রিক মান উন্নয়নের কারণে। তাদের দলে এখন আগের চেয়ে ভালো ফুটবলার আছে।

২০১৭ সালে কিয়েভে রিয়ালের কাছে হারতে হয়েছিল লিভারপুলকে। সেবার ফাইনালে গোল করা বেনজেমা, বেল আর সাদিও মানে তিনজনই আছেন আগের অবস্থানে। যদিও মানের কাছে এই ম্যাচ প্রতিশোধের না। এই অলরেড ফরোয়ার্ড বলেন, কিয়েভে ভালো খেলেই ওরা চ্যাম্পিয়ন হয়েছিল। আমি যদি এখন প্রতিশোধের জন্য নামি, তাহলে এই ফাইনালেও ভালো করতে পারবো না। আমরা সেই ম্যাচ ভুলে গেছি। নতুন করে শুরু করবো।

আরও পড়ুন: কে জিতবে চ্যাম্পিয়ন্স লিগ, জানালো ‘ভবিষ্যৎদ্রষ্টা’ কচ্ছপ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply