ছাত্রলীগ হামলা করেনি, দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেছে ছাত্রদল: সাদ্দাম

|

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, ছাত্রলীগ হামলা করেনি। বরং দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেছে ছাত্রদল। তিনি দাবি করেন, ছাত্রদল অছাত্রদের নিয়ে ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করলে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা তা শান্তিপূর্ণভাবে প্রতিহত করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার (২৪ মে) ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিরাজ করেছে উত্তেজনা। দুই ছাত্র সংগঠনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগ ও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যের প্রতিবাদে বেশ কয়েকদিন ধরেই কর্মসূচি পালন করে আসছে ছাত্রদল। তারই অংশ হিসেবে মঙ্গলবার ছাত্রদলের মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারের কাছে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের মিছিলের ওপর হামলে পড়ে। এরপর, দোয়েল চত্বরে আবার সংঘর্ষ হয় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে। এবার ছাত্রদলের হামলায় আহত হয়েছে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরে ছাত্রলীগ পাল্টা হামলা শুরু করলে ছত্রভঙ্গ হয়ে যায় ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এখন পরিস্থিতি এখন কিছুটা শান্ত বলে জানা গেছে।

আরও পড়ুন: ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, ধাওয়া-পাল্টা ধাওয়া

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply