ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, ধাওয়া-পাল্টা ধাওয়া

|

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিরাজ করছে উত্তেজনা। আজ মঙ্গলবার (২৪ মে) দুই ছাত্র সংগঠনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ছাত্রলীগ ও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যের প্রতিবাদে বেশ কয়েকদিন ধরেই কর্মসূচি পালন করে আসছে ছাত্রদল। তারই অংশ হিসেবে মঙ্গলবার ছাত্রদলের মিছিল প্রেস ব্রিফিংয়ের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারের কাছে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের মিছিলের ধাওয়া দেয়। এতে আহত হন ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী। আহতদের মধ্যে কয়েকজন ভর্তি হয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এখন ছাত্রলীগের নেতাকর্মীরা শক্তভাবে অবস্থান নিয়েছেন বলে জানা গেছে। কিছুক্ষণ পরপরই ছাত্রলীগের মিছিল প্রদক্ষিণ করছে ক্যাম্পাস। ছাত্রলীগের নেতাকর্মীদের অনেককে লাঠিসোটা হাতে শোডাউন করতে দেখা গেছে।

এরপর দোয়েল চত্বরে আবার সংঘর্ষ হয় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে। সেখানে ছাত্রদলের হামলায় আহত হয়েছে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরে ছাত্রলীগ পাল্টা হামলা শুরু করলে ছত্রভঙ্গ হয়ে যায় ছাত্রদল। এই সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিরাজ করছে উত্তেজনা।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply