‘এমন আদেশ দেয়া হবে যে, কোনো দেশেই শান্তিতে থাকবে না পি কে হালদার’

|

পিকে হালদারের বিষয়ে এমন আদেশ দেয়া হবে যাতে পৃথিবীর কোনো দেশেই সে শান্তিতে থাকতে না পারে। এমন মন্তব্য করে পি কে হালদারকে দেশে ফেরাতে স্বতঃপ্রণোদিত রুল শুনানির দিন ঠিক করেন আদালত।

পৃথিবীর কোন কোন দেশে পিকে হালদার টাকা রেখেছে এবং তার মামলার তদন্তের সর্বশেষ অগ্রগতি জানাতে দুদককে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রুল শুনানির জন্য ১২ জুন দিন ঠিক করেছে আদালত।

মঙ্গলবার (১৭ মে) সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের দ্বৈত বেঞ্চ এই তারিখ ধার্য করেন। পাশাপাশি পি কে হালদারের বিরুদ্ধে করা মামলাগুলোর হালনাগাদ তথ্য জানাতে দুদককে নির্দেশ দেন আদালত। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ও দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন।

গতকাল (১৬ মে) হাইকোর্ট মন্তব্য করেন, রাঘব বোয়াল যেই হোক অর্থপাচারের বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না। দুর্নীতি ও অর্থপাচারে জিরো টলারেন্স বজায় রাখবে হাইকোর্ট ।

শনিবার (১৪ মে) ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার করা হয় ৩৭ মামলার আসামী ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি পি কে হালদারকে। পরে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত, যা আজ শেষ হচ্ছে। পিকে হালদার ও তার সহযোগীদের আরও ১৪ দিনের রিমান্ডের আবেদন করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা ইডি।

আরও পড়ুন: পিকে হালদারের আরও ১৪ দিনের রিমান্ড চায় ইডি

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply