পি কে হালদারের আরও ১৪ দিনের রিমান্ড চায় ইডি

|

পিকে হালদারকে নেয়া হয়েছে কলকাতার আদালতে।

পি কে হালদার ও তার সহযোগীদের আরও ১৪ দিনের রিমান্ডে রাখার আবেদন জানালো ভারতীয় গোয়েন্দা সংস্থা ইডি। আজ (১৭ মে) তাদের তোলা হয় কলকাতার ব্যাঙ্কশাল আদালতে।

৩ দিনের রিমান্ডের আজই ছিল শেষ দিন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে গ্রেফতারকৃতদের নেয়া হয় আদালতে। সেখানেই, পুনরায় তাদের হেফাজতে নেয়ার আবেদন জানান গোয়েন্দারা।

এর আগেই, পি কে হালদার এবং তার সহযোগীদের বিরুদ্ধে অর্থপাচার মামলা দায়ের করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা ইডি। দেশটির আইনজীবীরা বলছেন, অর্থের উৎস সম্পর্কে সঠিক তথ্য দিতে না পারায় সর্বোচ্চ ৭ বছরের জেল হতে পারে তাদের। তাছাড়া, পি কে হালদারকে বাংলাদেশ সরকার ফিরিয়ে নিলেও বিচারকাজ চলমান থাকতে পারে ভারতে।

কলকাতা হাইকোর্টের আইনজীবী শুভময় সমাদ্দার বলেন, বাংলাদেশ থেকে তিনি এখানে এসেছেন ‘আনঅ্যাকাউন্টেড’ অর্থ নিয়ে, যার কোনো ব্যাখ্যা তিনি দিতে পারেননি। এর সর্বোচ্চ শাস্তি ৭ বছর ও সর্বনিম্ন শাস্তি ৩ বছরের কারাদণ্ড।

পশ্চিমবঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, যাকে গ্রেফতার করা হয়েছে তাকে বলা হচ্ছে বাংলাদেশের খুব বড় মাপের ‘ব্যাংক ফ্রড’। ব্যাংক জালিয়াতি করেই সে এখানে এসেছে। সে এখানে প্রাসাদোপম বাড়ি তৈরি করলো, বিভিন্ন ব্যবসায় অর্থ বিনিয়োগ করলো আর প্রশাসন জানলো না! স্থানীয় নেতৃবৃন্দের কি যোগাযোগ নেই তার সাথে? কারো না কারো সাথে যোগাযোগ ছাড়া এত বড় ঘটনা ঘটতে পারে না।

আরও পড়ুন: অনুসন্ধান চলে বছরের পর বছর, মুদ্রাপাচার মামলার অপর নাম দীর্ঘসূত্রতা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply