তামিম-জয়ের ব্যাটে শেষ সেশন বাংলাদেশের

|

মাহমুদুল জয়ের ব্যাটে দেখা গেছে প্রতিজ্ঞার ছাপ। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কাকে ১ম ইনিংসে ৩৯৭ রানে থামিয়ে দিনশেষে বিনা উইকেটে ৭৬ রান তুলেছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও মাহমুদুল হাসান জয়ের সাবলীল ব্যাটে শেষ সেশনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। তবে লঙ্কানদের প্রথম ইনিংসের চেয়ে এখনও ৩২১ রানে পিছিয়ে আছে টাইগাররা।

নাঈম হাসান ও অ্যাঞ্জেলো ম্যাথুসের দারুণ পারফরমেন্সের পর বাংলাদেশের ব্যাটাররা কেমন করে দিনের শেষ ভাগে, সেটিই ছিল দেখার বিষয়। লঙ্কানদের ৩৯৭ রানের জবাবে সাবধানী সূচনা করে দুই ওপেনার। তামিম ইকবাল ও মাহমুদুল জয়, দু’জনেই পেয়েছেন ভাগ্যের ছোঁয়া। তবে বাজে বলকে শাসন করার মধ্যে কোনো কার্পণ্য দেখাননি দুই ওপেনার। সাবলীলভাবে ব্যাট করে দিন শেষে অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটিতে তারা তুলেছেন ৭৬ রান। তামিম ৩৫ ও জয় অপরাজিত আছেন ৩১ রানে।

তবে দ্বিতীয় দিনের শুরুটা হতাশার ছিল টাইগার বোলারদের। গতকালের ২৫৮ রান নিয়ে খেলতে নামেন ম্যাথুস ও দিনেশ চান্দিমাল। দু’জনে যোগ করেন আরো ৬১ রান। তবে প্রথম সেশনের শেষের দিকে দুই উইকেট তুলে স্বাগতিক শিবিরে স্বস্তি এনে দেন নাঈম হাসান। ৬৬ রানে দিনেশ চান্দিমাল আর ৩ রানে নিরোশন ডিকভেলাকে ফেরান তিনি। আর লাঞ্চের পরই জোড়া আঘাত হানেন সাকিব, শিকার করেন রমেশ মেন্ডিস ও লাসিথ এমবুলদেনিয়াকে। ৩২৮ রানে ৮ উইকেট হারিয়ে চাপে তখন লঙ্কানরা। সেখান থেকে টেলঅ্যান্ডের প্রতিরোধের মুখে পড়ে টাইগার বোলাররা।

ক্যারিয়ারে তৃতীয়বার ৫ উইকেট শিকার করেন নাঈম। ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে ১৯৯ রানে অ্যাঞ্জেলো ম্যাথুসকে হতাশ করেন সেই নাঈম, ১০৫ রানে নেন ৬ উইকেট। সাকিব শিকার করেন ৩ উইকেট।

আরও পড়ুন: বাংলাদেশের নেয়া হাস্যকর যত রিভিউ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply