নির্বিঘ্নেই প্রথম ঘণ্টা পার করলেন ম্যাথুস-চান্দিমাল

|

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টা নির্বিঘ্নেই পার করেছেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমাল। পঞ্চম উইকেট জুটিতে শতরানের বেশি যোগ করে টাইগার বোলারদের হতাশাই উপহার দিয়ে যাচ্ছেন অভিজ্ঞ এই দুই লঙ্কান সেনানী।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৪ উইকেটে ৩০৮ রান। অ্যাঞ্জেলো ম্যাথুস তার সেঞ্চুরিকে দেড়শো রানের দিকে নিয়ে যাচ্ছেন। হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন চান্দিমালও। ব্যাটিং উপযোগী উইকেটে বাংলাদেশের দুই পেসার খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম পারেননি সকালের সুইং কাজে লাগাতে। তাই লাঞ্চ বিরতির আগে প্রথম সাফল্যের জন্য স্পিনারদের দিকেই তাকিয়ে অধিনায়ক মুমিনুল হক।

এর আগে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে লঙ্কানরা। দলীয় ২৩ রানে করুনারত্নেকে ফেরান অফস্পিনার নাঈম হাসান। এরপর ৬৬ রানে আরেক ওপেনার ওসাদা ফার্নান্দোকেও ফেরান নাঈম। তবে ৩য় উইকেট জুটিতে কুশাল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউস ৯২ রানের জুটি গড়ে তোলেন। মেন্ডিস ৫৪ রান করে তাইজুলের শিকার হন। এরপর ধানাঞ্জায়াকে ফেরান সাকিব আল হাসান। দিনশেষে ১১৪ রানে অপরাজিত ছিলেন ক্যারিয়ারে ১২তম সেঞ্চুরি হাঁকানো অ্যাঞ্জেলো ম্যাথুস। সাকিব ছাড়াও এই টেস্টের একাদশে ফিরেছেন পেসার শরিফুল ও স্পিনার নাঈম।

আরও পড়ুন: বাংলাদেশের নেয়া হাস্যকর যত রিভিউ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply