‘ইউক্রেনে জানমাল রক্ষায় সহায়তা দ্বিগুণ করবে জাতিসংঘ’

|

ভোলদিমের জেলেনস্কির সাথে জাতিসংঘের মহাসচিব। ছবি: সংগৃহীত

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, ইউক্রেনে জানমাল রক্ষায় দেশটিতে সহায়তা দ্বিগুণ করবে জাতিসংঘ। শুক্রবার (২৯ এপ্রিল) এক টুইট বার্তায় ইউক্রেনীয়দের ভোগান্তি হ্রাস ও বেসামরিক মানুষদের রক্ষায় এই প্রচেষ্টার কথা জানান জাতিসংঘের মহাসচিব। খবর সিএনএনের।

গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ইউক্রেন সফরকালে দেশটির প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কির সাথে সাক্ষাৎ করেন আন্তোনিও গুতেরেস। তার পরদিনই এই টুইটটি করেন তিনি। এর আগে, মঙ্গলবার রাশিয়া সফর করে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথেও সাক্ষাৎ করেন গুতেরেস।

কিয়েভে ভোলদিমের জেলেনস্কির সাথে এক সংবাদ সম্মেলনে মারিওপোলে মানবিক করিডোর উন্মুক্ত রেখে বেসামরিকদের শহরটি ত্যাগের সুযোগ করা দেয়ার উপর গুরুত্বারোপ করেন আন্তোনিও গুতেরেস। তিনি বলেন, বর্তমানে মারিওপোলের মানুষের জীবন বাঁচানোর জন্য এই উদ্যোগটি প্রচণ্ড জরুরি। সংকটের মধ্যেও বড় সংকটে এখন মারিওপোল। হাজারেরও বেশি বেসামরিক মানুষের এখন কেবল জীবন বাঁচানোর জন্যই সাহায্য প্রয়োজন। বয়স্কদের জন্য দরকার চিকিৎসা সেবা। এই ধ্বংসযজ্ঞ থেকে তাদের প্রাণ বাঁচানোর জন্য পথ করে দিতে হবে।

ছবি: সংগৃহীত

টুইট বার্তায় আন্তোনিও গুতেরেস বলেন, ইউক্রেনের মানুষের সাহসিকতা ও প্রতিরোধ দেখে আমি অভিভূত। তাদের প্রতি সাধারণ একটি বার্তাই দেয়ার আছে, আমরা হাল ছাড়বো না।

আরও পড়ুন: রুশ সেনারা আমাকে ধরতে কাছে চলে এসেছে: জেলেনস্কি

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply