রুশ সেনারা আমাকে ধরতে কাছে চলে এসেছে: জেলেনস্কি

|

ইউক্রেনের রাষ্ট্রপতি ভোলদিমের জেলেনস্কি বলেছেন, রুশ সেনারা আমাকে ও আমার পরিবারকে ধরতে প্রায় কাছাকাছি চলে এসেছিল। টাইম ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রারম্ভিক বিষয়গুলো নিয়ে কথা বলার সময় তিনি এ স্মৃতিচারণ করেন। খবর এনডিটিভির।

সাক্ষাৎকারে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত ২৫ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করার দিন আসলে কী ঘটেছিল সেসব নিয়ে কথা বলেন ইউক্রেনের রাষ্ট্রপতি।

সবচেয়ে উল্লেখযোগ্য স্মৃতির কথা বলতে গিয়ে জেলেনস্কি বলেন, যেদিন যুদ্ধ শুরু হয় সেদিন সকালে ঘুম থেকে উঠে তিনি ও তার স্ত্রী দুই সন্তানকে বলেন, বোমা বর্ষণ শুরু হয়ে গেছে। জেলেনস্কি আরও বলেন, তাকে জানানো হয়েছিল যে তাকে ও তার পরিবারকে হত্যা করতে একটি রুশ বাহিনী কিয়েভের খুব কাছে চলে এসেছে। রাষ্ট্রপতির কার্যালয় ও বাসভবন আর নিরাপদ নয়।

সাক্ষাৎকারে জেলেনস্কির প্রধান সহযোগী অ্যান্ডি ইয়েরম্যাক বলেন, সে রাতে যেভাবে রাষ্ট্রপতির ভবন নিরাপত্তা বাহিনীরা রক্ষা করেছিল, তা আমরা কেবল সিনেমায় দেখেছি। তিনি আরও বলেন, রুশ আগ্রাসনের প্রথম রাতে লাইট বন্ধ করে দেয়া হয় এবং কম্পাউন্ডের ভেতরে রক্ষীরা জেলেনস্কি এবং তার সহযোগীদের নিরাপত্তার জন্য বুলেটপ্রুফ জ্যাকেট ও অ্যাসল্ট রাইফেল নিয়ে আসে।

এর আগে, ইউক্রেনের নেতা রুশ হামলা চলাকালীন তার সাহসিকতার জন্য বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। জেলেনস্কি দেশ ছেড়ে যাওয়ার মার্কিন প্রস্তাব প্রত্যাখ্যান করে লড়াই করে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply