খাবারে বিষ মিশিয়ে রুশ সৈন্যদের হত্যা করছে ইউক্রেনের সাধারণ নাগরিকরা! প্রতিশোধের আশঙ্কা

|

ছবি: সংগৃহীত।

কেক ও অ্যালকোহলসহ অন্যান্য খাবারের সাথে বিষ মিশিয়ে রুশ সৈন্যদের হত্যা করছে ইউক্রেনের সাধারণ নাগরিকরা। দেশটির গোয়েন্দা বিভাগ এমন দাবি করেছে। রোববার (৩ এপ্রিল) ডেইলি মিররের এক প্রতিবেদনে জানা যায়, এতে নিহত রুশ সেনার সংখ্যা দুই। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আছেন আরও ২৮ রুশ সেনা।

খারকিভের কাছের ইজিয়াম শহরের স্থানীয় বাসিন্দারাই থার্ড রাশিয়ান মোটর রাইফেল ডিভিশনের সৈন্যদের খাবার দিয়েছিল। তা খেয়েই অসুস্থ হয়েছেন রুশ সৈন্যরা। এছাড়া অ্যালকোহলে বিষ মেশানোর ফলে থার্ড মোটোস্ট্রিল ডিভিশনের আরও ৫০০ সৈন্য হাসপাতালে ভর্তি বলে দাবি করা হয়েছে। তবে ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এই ঘটনার পর আরও আক্রমণাত্মক হতে পারেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

৫০০০০ বাসিন্দার শহর ইজিয়ামে ব্যাপক গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী। ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছে সেখানকার স্কুল ও হেলথ সেন্টার। তার প্রতিশোধ নিতেই হতে পারে বিষ মেশানোর এই পন্থা।

আরও পড়ুন: ‘যুদ্ধাপরাধের’ জন্য রাশিয়াকে অবশ্যই পরিণতি ভোগ করতে হবে: জার্মানি

উল্লেখ্য, ইউক্রেনে চলছে টানা ৩৯ দিনের মতো সংঘাত। সংঘাতে এ পর্যন্ত বেসামরিক নাগরিকসহ দুই পক্ষেরই বহু সামরিক সদস্যের হতাহতের খবর পাওয়া গেছে। কয়েক দফা শান্তি আলোচনা হলেও আসেনি কার্যকর সমাধান। যদিও ইস্তাম্বুল বৈঠকে ইউক্রেনের রাজধানী কিয়েভ ও চেরনিহিভে হামলা কমানোর সিদ্ধান্ত নিয়েছে রাশিয়া। তবে এসব অঞ্চল ত্যাগ করার সময় রুশ বাহিনী যত্রতত্র মাইন ফেলে রেখেছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের কর্মকর্তারা। তবে এসব অঞ্চল ত্যাগ করলেও নতুন করে ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা শুরু করেছে রুশ বাহিনী।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply