ক্রিকইনফোর বর্ষসেরা পারফরমারদের তালিকায় মুশফিক

|

ছবি: সংগৃহীত

ইএসপিএন ক্রিকইনফোর ওয়ানডে বর্ষসেরা পারফর‌মারদের তালিকায় আছেন বাংলাদেশের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। ঢাকায় শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে মুশফিকের করা ১২৫ রানের দুর্দান্ত ইনিংসটি তাকে নিয়ে এসেছে বছরের সেরা পারফরমেন্সের তালিকায়। এই তালিকায় থাকা অন্যান্যরা হচ্ছেন টম ল্যাথাম, বেন স্টোকস, স্যাম কারেন, বাবর আজম, ফখর জামান, অ্যান্ডি বালবার্নি, জেমস ভিন্স, দীপক চাহার এবং ইয়ানেমান মালান।

মুশফিকুর রহিমের ইনিংসটি লঙ্কানদের বিরুদ্ধে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের পথ প্রশস্ত করে। দ্বিতীয় ওয়ানডেতে দ্বিতীয় ওভারেই ক্রিজে আসেন মুশফিক। দুষ্মন্ত চামিরার জোড়া আঘাতে মাত্র ১৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে পথ দেখায় মুশফিকের দুর্দান্ত ইনিংস। প্রথম পঞ্চাশ রান করতে মাত্র একটি বাউন্ডারি হাঁকান মিস্টার ডিপেন্ডেবল। সিঙ্গেল ও ডাবলসের ওপর ভর করে ইনিংসকে এগিয়ে নিয়ে গতি বাড়ান পরের অংশে। এরপর দ্রুত ৯টি বাউন্ডারি হাঁকিয়ে ৮ম ওয়ানডে সেঞ্চুরি করেন মুশফিক। ৪৯ তম ওভারে ১২৫ রানে যখন আউট হন তিনি, ততক্ষণে বাংলাদেশের স্কোরবোর্ডে উঠে গেছে লড়াকু পুঁজি।

বৃষ্টির কারণে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৪৫ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা সংগ্রহ করে ১৪১ রান। বাংলাদেশ জয়লাভ করে ১০৩ রানের ব্যবধানে।

আরও পড়ুন: প্রোটিয়াদের হাতে হোয়াইটওয়াশ ভারত





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply