প্রোটিয়াদের হাতে হোয়াইটওয়াশ ভারত

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪ রানে হেরে ১৫ বছর পর কোনো দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলো ভারত। দক্ষিণ আফ্রিকার দেয়া ২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৮৩ রানেই আটকে যায় ভারতের ইনিংস।

কেপটাউনে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দলীয় ৩৪ রানে ২ উইকেট হারালেও , কুইন্টন ডি কক এবং র‍্যাসি ভ্যান ডার ডুসেনের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা। ১৩০ বলে ১২৪ রান করেন ডি কক এবং ৫৯ বলে ৫২ রান করেন ভ্যান ডার ডুসেন। শেষের দিকে ডেভিড মিলারের ৩৮ বলে ৩৯ রানের উপর ভর করে ২৮৭ রানের শক্তিশালী পুঁজি পায় প্রোটিয়ারা।

তীরে এসে তরী ডোবার হতাশায় পুড়ছেন দীপক চাহার। ছবি: সংগৃহীত

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমেই লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। এরপর, শিখর ধাওয়ান এবং ভিরাট কোহলির ১১৬ রানের পার্টনারশিপে ম্যাচে ভালোভাবেই টিকে ছিল সফরকারীরা। শিখর ধাওয়ান ৬১ এবং ব্যক্তিগত ৬৫ রানে ভিরাট কোহলি ফিরলে বিপদে পড়ে ভারত। শ্রেয়াস আইয়ার এবং সূর্যকুমার যাদবের ব্যাটে জয়ের আশা জাগিয়ে তুললেও দ্রুত ফিরে যান এই দুই ব্যাটার। তারপর দলকে অবিশ্বাস্য এক জয়ের পথেই নিয়ে যেতে থাকা রাহুল চাহারের ৩৪ বলে ৫৪ রানেও হার এড়াতে পারেনি ভারত। ম্যাচ এবং সিরিজ সেরা হয়েছেন কুইন্টন ডি কক।

আরও পড়ুন: হোল্ডারের বোলিং তোপে ইংল্যান্ডের অসহায় আত্মসমর্পণ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply