অপারেশন ছাড়াই কয়েদির পেট থেকে বের করা হলো মোবাইল!

|

ছবি: সংগৃহীত

জেল কর্তৃপক্ষ কারাগারে কয়েদিদের সেল চেক করা শুরু করে। এমতাবস্থায় কর্তৃপক্ষের কাছ থেকে লুকাতে মোবাইল ফোন গিলে ফেলেন এক কয়েদি। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অপারেশন ছাড়াই তার পেট থেকে বের করা হয় মোবাইল ফোনটি। দিল্লির জিবি পান্ট হাসপাতালের ডাক্তাররা এই প্রক্রিয়া সম্পন্ন করেছেন।এ ঘটনা ঘটেছে ভারতের তিহার জেলে।

মিডি ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, মহাপরিচালক (প্রিজন) সন্দীপ গোয়েল বলেছেন, এন্ডোস্কপির মাধ্যমে ওই মোবাইল ফোন বের করা হয়েছে। ওই কয়েদিকে জেলে ফেরত পাঠানো হয়েছে। গত ৫ জানুয়ারি এ ঘটনা ঘটেছে। জানা যায়, জেল কর্তৃপক্ষ ওই ব্যক্তির সেলে তল্লাশি চালানোর সময় মোবাইল ফোন গিলে ফেলেন তিনি। ওই ব্যক্তিকে তাৎক্ষণিক দীন দয়াল উপাধ্যায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে জিবি পান্ট হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: প্রেমিককে চার তলা থেকে ফেলে হত্যা করলেন প্রেমিকা

জিবি পান্ট হাসপাতালের যে ডাক্তাররা এই এন্ডোসকপি করেছেন, তারা বলেন, এর আগেও আমরা এ ধরনের প্রক্রিয়ার মাধ্যমে পেট থেকে ফরেন অবজেক্ট বের করেছি। হাসপাতালের গ্যাস্ট্রোএন্টেরোলজি বিভাগের সিদ্ধার্থ শ্রীবাস্তব বলেন, এই নিয়ে সম্ভবত ১০ বার আমরা এমন প্রক্রিয়া সম্পন্ন করেছি। তিনি বলেন, এক্স-রের মাধ্যমে আমরা মোবাইল ফোনের অস্তিত্ব নিশ্চিত করি। এরপর এন্ডোসকপির মাধ্যমে রোগীর মুখ দিয়ে মোবাইল ফোন বের করি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply