ম্যাকগ্রা ও মুরালির ঢঙে বিদায় বললেন রস টেলর

|

শেষ বলে উইকেট নিয়ে ক্রিকেট থেকে বিদায় নিলেন রস টেলর। ছবি: সংগৃহীত

টম ল্যাথাম এই টেস্টে ৬টি ক্যাচ ধরেছেন। তবে তার কোনোটিই হয়তো দ্বিতীয় ইনিংসে এবাদত হোসেনের ক্যাচের মতো তাৎপর্যপূর্ণ নয়। এই ক্যাচটি শুধু টেস্ট ম্যাচটিকেই শেষ করেনি, এর মাধ্যমে শেষ হয়েছে কিউই কিংবদন্তি রস টেলরের আন্তর্জাতিক ক্যারিয়ার। গ্লেন ম্যাকগ্রা ও মুত্তিয়া মুরালিধরনের মতোই নিজ ক্যারিয়ারের শেষ বলে উইকেট তুলে নিয়ে বিদায় বললেন আধুনিক ক্রিকেটের এক কিংবদন্তি ব্যাটার রস টেলর।

বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন রস টেলর, তা বলেছিলেন আগেই। ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা সাবেক এই কিউই অধিনায়ক তুলে নেন এবাদত হোসেনের উইকেট। আর এতেই বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তিতে নিজ দলের সাফল্যগাঁথা লিখলেন তিনি নিজের হাতে। এর আগে টেস্ট ক্যারিয়ারে মাত্র দুটি উইকেট থাকলেও জয় থেকে ১ উইকেট দূরে থাকা কিউই অধিনায়ক টম ল্যাথাম বল তুলে দেন রস টেলরের হাতে। আর তৃতীয় বলেই এবাদত হোসেনকে ল্যাথামের হাতেই ক্যাচ দিতে বাধ্য করেন টেলর। শেষ টেস্টে সেরা বোলিং ফিগারও হয়ে গেল এই কিউই ইতিহাসে অন্যতম সেরা এই ব্যাটারের, আর সেটা ০.৩-০-০-১! জেসন গিলেস্পির কথা কি মনে পড়ছে ক্রিকেটামোদীদের? শেষ টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন এই অজি পেসার। আর সেবারও দুর্ভাগা দলটি ছিল বাংলাদেশ!

ক্যারিয়ারের ১৬৩ তম ও শেষ ক্যাচটি ধরার পর রস টেলরকে ঘিরে কিউইদের উল্লাস। ছবি: সংগৃহীত

তবে বোলিং নয়, রস টেলর স্মরণীয় হয়ে থাকবেন তার দুর্দান্ত ব্যাটিং রেকর্ডের জন্য। ১১২ টেস্টের ক্যারিয়ারে ৪৪.৬৬ গড়ে ৭৬৮৩ রান সংগ্রহ করেছেন এই ব্যাটার। ১৯ সেঞ্চুরি ও ৩৫ হাফ সেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে। সর্বোচ্চ রান ২৯০।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হারলো বাংলাদেশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply