নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হারলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হারলো বাংলাদেশ। ফলে ১-১ সমতায় শেষ হলো সিরিজ। তৃতীয় দিন ফলোঅনে পড়ে লিটন দাসের সেঞ্চুরির পরও টাইগারদের দ্বিতীয় ইনিংস থামে ২৭৮ রানে।

১ম ইনিংসে নিউজিল্যান্ডের ৫২১ রানের জবাবে ১২৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলোঅনে পড়ে ২৭ রানেই থামে উদ্বোধনী জুটি, জেমিসনের বলে দুর্দান্ত ক্যাচে থামেন ২১ রান করা শাদমান ইসলাম। এরপর নাজমুল শান্ত ও নাঈম শেখ দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু, ২৯ রান করে শান্ত সাজঘরে ফিরলে ৪৪ রানে এই জুটি ভাঙে। এরপর মোহাম্মদ নাঈমকে টিম সাউদি আর ওয়াগনার ৩৭ করা মুমিনুল ও ইয়াসিরকে ফেরালে ১২৮ রানে ৫ উইকেটের দলে পরিণত হয় বাংলাদেশ।

ক্রাইস্টচার্চে দারুণ সেঞ্চুরির পর লিটন দাস। ছবি: সংগৃহীত

এ অবস্থায় লিটন ও সোহান দলের হাল ধরেন। ১০১ রানের জুটি থামে সোহান ৩৬ রান করে আউট হলে। এরপর মেহেদী হাসান মিরাজও বেশি সময় কাটাতে পারেননি ক্রিজে। মাত্র ৩ রান করেই আউট হন এই অফস্পিনিং অলরাউন্ডার। এরপর টেস্ট ক্যারিয়ারে ব্যক্তিগত দ্বিতীয় সেঞ্চুরি হাঁকানোর পর সাজঘরে ফেরেন লিটন দাস। এই রান সংগ্রহের পথে ১৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। লিটনের বিদায়ে দ্রুতই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা রস টেইলর তুলে নেন এবাদত হোসেনকে।

আরও পড়ুন: ধ্বংসস্তূপে দাঁড়িয়ে লিটনের সেঞ্চুরি, ইনিংস পরাজয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply