বল-ব্যাটে জ্বলে উঠে ইস্ট জোনকে হারালেন সাকিব

|

ছবি: সংগৃহীত

বিসিএল ওয়ানডে ক্রিকেটে বল ও ব্যাট হাতে জ্বলে উঠলেন সাকিব আল হাসান। তার অলরাউন্ড নৈপুন্যে সেন্ট্রাল জোন ২২ রানে হারিয়েছে ইস্ট জোনকে। লো স্কোরিং অপর ম্যাচে ব্যর্থ হয়েছেন মোস্তাফিজ-নাসুমরা। নর্থ জোনের কাছে ৮ উইকেটে হেরেছে তাদের দল সাউথ জোন।

তারকায় ঠাসা ম্যাচে দর্শকশূন্য গ্যালারির নিষ্প্রাণ আবহে ঠিকই দৃষ্টি কেড়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাঠে নেমেছেন তিনি পেসার আবু হায়দার রনির জার্সি গায়ে। তবে খেললেন নিজের মতোই। ১৭৭ রানের স্বল্প পুঁজিকে দারুণ বোলিংয়ে করলেন পাহাড়সম। বল হাতে ছড়ি ঘোরানোর সময় সাথে সঙ্গ পেলেন মোসাদ্দেক ও হাসান মুরাদের, যাদের স্পিন রহস্যই হয়ে থাকলো ইস্ট জোনের ক্রিকেটারদের কাছে।

শেষ বিকেলে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগালেন সৌম্য সরকার। সব মিলিয়ে ২২ রানের জয় দিয়ে আসর শুরু করলো সেন্ট্রাল জোনের। তার আগে লো স্কোরিং ম্যাচে ব্যাট হাতেও সফল হয়েছেন সাকিব। তার ৩৫ রানের সাথে মিঠুন-মিজানুরের ত্রিশোর্ধ্ব ইনিংসে ১৭৭ রানে থামে সেন্ট্রাল জোনের ইনিংস। ৩টি করে উইকেট নিয়ে লাগাম টানেন পেসার রুবেল হোসেন ও রেজাউর রাজা। জবাবে শূন্য রানে সাজঘরে ফেরেন আশরাফুল। জ্বলে উঠতে পারেননি ইমরুল-আফিফরা। ১৫৫ রানেই গুটিয়ে যায় ইস্ট জোনের ইনিংস।

আরেক লো স্কোরিং ম্যাচে দাপুটে জয় পেয়েছে নর্থ জোন। টস হেরে ব্যাট করতে নেমে পিনাক ঘোষের ৪৭ ও তৌহিদ হৃদয়ের ৫৫ রান ছাড়া বলার মতো স্কোর করতে পারেনি আর কেউ। জবাবে ১৬৩ রানের টার্গেটকে মামুলি সংগ্রহে পরিণত করলেন নাইম ইসলাম-পারভেজ ইমন জুটি। এ দু’জনের অর্ধশতকে নিজেদের ছায়া হয়ে থাকলেন মোস্তাফিজ-নাসুমদের মতো অভিজ্ঞ বোলাররা।

আরও পড়ুন: কোনো পাণ্ডব ছাড়াই ১৬ বছর পর টেস্টে বাংলাদেশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply