ইতিহাস গড়া এই জয় ভুলে যেতে চান মুমিনুল

|

বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক এক জয় পেলো বাংলাদেশ। কিউইদের মাটিতে এর আগে কোনো ফরম্যাটেই জিততে পারেনি টাইগার বাহিনী। সেই গেরো কাটলো ক্রিকেটের অভিজাত সংস্করণ দিয়েই, তাও আবার ৮ উইকেটের বড় ব্যবধানে।

ইতিহাস গড়া টেস্ট জয়ের উদযাপন শুরুর আগেই মুমিনুল জানালেন, ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চ টেস্ট নিয়ে নিজের ভাবনার কথা। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আজ আমি এই জয় ভুলে যেতে চাই। তাকাতে চাই ক্রাইস্টচার্চের পরের টেস্ট ম্যাচে।’

মুমিনুল আরও বলেন, ‘আমরা টেস্ট ক্রিকেটে ভালো করছিলাম না। শেষ দুটি ম্যাচ হেরেছি। সামনে এগিয়ে যাওয়ার জন্য, টেস্ট দলের একটা ঐতিহ্য তৈরি করতে জয়টা দরকার ছিল। সেদিক থেকে এটা খুব গুরুত্বপূর্ণ।’

এদিকে ঐতিহাসিক জয়ের পর মুমিনুল হক কৃতিত্ব দিলেন দলগত পারফরম্যান্সকেই। ম্যাচ শেষে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, দুই দলই ম্যাচটি জেতার জন্য মরিয়া ছিল। তবে আমরা আমাদের বোলারদের দারুণ নৈপুণ্যে ম্যাচে এগিয়ে গিয়েছি। এবাদত-তাসকিনরা দুই ইনিংসেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। বিশেষ করে এবাদত অবিশ্বাস্য ছিল।
আরও পড়ুন: ম্যাচসেরা হয়ে যা বললেন এবাদত
পঞ্চম দিন প্রথম সেশনে ৫ উইকেটে ১৪৭ রানে দিন শুরু করা নিউজিল্যান্ডের ইনিংস বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি বাংলাদেশ। সকালের সেশনে ১০.৪ ওভারের মধ্যে মাত্র ২২ রান তুলতেই বাকি ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানে অলআউট হয় স্বাগতিকরা। ৫ উইকেট ভাগাভাগি করে নিয়ে বাংলাদেশের জয়ের লক্ষ্যটা মাত্র ৪০ রানের বেশি যেতে দেননি ইবাদত হোসেন, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ।

৪০ রান তুলতে সাদমান ইসলাম ও নাজমুল হোসেনকে হারালেও অধিনায়ক মুমিনুল অভিজ্ঞ মুশফিকুর রহিমকে নিয়ে পাড়ি দেন। কাইলের বলে জয়সূচক কাট শটটি করেন মুশফিক।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply