প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ টপ অর্ডার, হেসেছে মুশফিক-মাহমুদুলের ব্যাট

|

ছবি: সংগৃহীত

মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ড একাদশ ও বাংলাদেশের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। বরাবরের মতোই হতাশাজনক পারফরম্যান্স ছিল টাইগার টপ অর্ডারদের। তবে সিমিং কন্ডিশনে হেসেছে মুশফিক, মাহমুদুল ও লিটনের ব্যাট। কিউই দলের ৭ উইকেটে করা ১৪৬ রানের জবাবে ৮ উইকেটে ২৬৯ রান করে বাংলাদেশ একাদশ। মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম দু’জনের ব্যাট থেকেই আসে ৬৬ রান করে।

ম্যাচের প্রথম দিনের বেশিরভাগ খেলাই ভেসে যায় বৃষ্টিতে। তবে দ্বিতীয় দিনে নির্বিঘ্নে মাঠে গড়িয়েছে খেলা। প্রস্তুতি ম্যাচে শাদমান-মমিনুলদের ব্যর্থতার দিনে রান এসেছে মুশফিকুর রহিম, মাহমুদুল হাসান জয় ও লিটন দাসের ব্যাট। লিটন ৪১ রানে আউট হলেও হাফ সেঞ্চুরি করেছেন মুশফিক ও মাহমুদুল।

ওপেনিংয়ে নেমে ভাল করতে পারেননি শাদমান ইসলাম। শূন্য হাতেই তাকে ফিরতে হয় সাজঘরে। অধিনায়ক মমিনুল হকও করতে পারেননি নামের প্রতি সুবিচার; আউট হয়েছেন মাত্র ৯ রানে। ইয়াসির-শান্তরাও বিরুদ্ধ কন্ডিশনে পারেননি বড় রান করতে। দুজনই ক্রিজে থিতু হওয়ার পর হয়েছেন আউট। নাজমুল হোসেন শান্ত ২৭ আর ইয়াসির ফেরেন ২১ রানে। তবে পেস-বাউন্সি কন্ডিশনে উইকেটে বেশ লম্বা সময় কাটিয়েছেন মাহমুদুল হাসান জয়। ১৩১ বলের এই ইনিংস নিশ্চয়ই সফরের শুরুতে আত্মবিশ্বাস যোগাবে এই তরুণ ব্যাটারকে। মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমও করেছেন ৬৬ রান, তবে তার ব্যাট থেকে রান এসেছে কম সময়ে। তাদের এই রানের ওপর ভর করেই ৮ উইকেটে ২৬৯ রানের সংগ্রহ পায় টাইগাররা।

আরও পড়ুন: কাল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে টাইগারদের প্রতিপক্ষ ভারত

৫ উইকেটে ৭১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা কিউই একাদশ ৭ উইকেটে ১৪৬ রান করে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের পেসারদের সামনে সুবিধা করতে পারেনি কিউই ব্যাটাররা। প্রস্তুতি ম্যাচে কিউই বোলার কাইল জেমিসনের উইকেট না পাওয়া বাড়তি আত্মবিশ্বাস যোগাবে টাইগার শিবিরে। নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশন এবং দীর্ঘ কোয়ারেন্টাইনের পর স্বাচ্ছন্দ্যে প্রস্তুতি ম্যাচ শেষ করাটা টেস্টে সাফল্য পেতে অনুপ্রেরণা যোগাবে মমিনুল হকের দলকে।

আরও পড়ুন: লেস্টারের বিপক্ষে হার, শিরোপার দৌড়ে পিছিয়ে পড়লো লিভারপুল


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply