লেস্টারের বিপক্ষে হার, শিরোপার দৌড়ে পিছিয়ে পড়লো লিভারপুল

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে হারের লজ্জা পেয়েছে লিভারপুল। লেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরেছে অলরেডরা। ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রাখা ক্লপের দলের ২১ শটের কেবল চারটি ছিল লক্ষ্যে। এর বিপরীতে ঘরের মাঠে লেস্টারের ৬ শটের কেবল একটি ছিল লক্ষ্যে, সেটিই যায় জালে।

কিং পাওয়ার স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল লিভারপুল। ১৪ মিনিটে মোহম্মদ সালাহকে ফাউল করায় পেনাল্টি পায় ক্লপের দল। কিন্তু স্পট কিকে সালাহর নেয়া শট রুখে দেন লেস্টার কিপার স্মাইকেল। এরপর ম্যাচে একাধিকবার লিভারপুলকে গোল বঞ্চিত করেন স্মাইকেল। গোল শূন্য থাকে প্রথমার্ধ। স্রোতের বিপরীতে দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায় লেস্টার সিটি। ৫৯ মিনিটে লুকম্যানের গোলে লিড নেয় ব্রেন্ডন রজার্সের দল। ম্যাচের বাকি সময় গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও হার এড়াতে পারেনি লিভারপুল।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে প্রথম ১০ এর ভিতর আসলো লেস্টার। ২৫ পয়েন্ট নিয়ে নয় নম্বর স্থানে রয়েছে তারা। অপরদিকে, লিভারপুল শিরোপার দৌড়ে ম্যানচেস্টার সিটির থেকে ছয় পয়েন্টে পিছিয়ে পড়লো। চেলসির সঙ্গে তাদের সমান ৪১ পয়েন্ট থাকলেও গোলপার্থক্যের বিচারে দুই নম্বর স্থানে রয়েছে লিভারপুল। অলরেডসদের এর পরের ম্যাচ চেলসির বিরুদ্ধেই। দুই বনাম তিনের সেই লড়াই যে বেশ রোমহর্ষক হতে চলেছে, সেই নিয়ে কোনো সন্দেহ নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply