করোনার কারণে পার্থে হবে না অ্যাশেজের পঞ্চম টেস্ট

|

পার্থের ওয়াকা গ্রাউন্ড। ছবি: সংগৃহীত

করোনার কারণে এবার অ্যাশেজের ভেন্যু পরিবর্তন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশটির কোভিড নীতিমালার কারণে পার্থ থেকে সরিয়ে নেয়া হয়েছে সিরিজের পঞ্চম টেস্ট।

আগামী ৮ ডিসেম্বর ব্রিসবেনে শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে পুরনো ও জমজমাট সিরিজ দ্য অ্যাশেজ। আর পার্থে ১৪ জানুয়ারি ৫ম টেস্টটি মাঠে গড়ানোর কথা। তবে করোনা মহামারির কারণে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কঠোর বিধিনিষেধের কারণে পার্থ থেকে ভেন্যু সরিয়ে নেয়ার কথা জানিয়েছ ক্রিকেট অস্ট্রেলিয়া। বিকল্প ভেন্যু এখনও ঠিক করতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড।

এর আগে নির্ধারিত ভেন্যুতেই ম্যাচ আয়োজন করতে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সাথে দফায়-দফায় বৈঠক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি। মূলত পাঁচ দিনের টেস্ট ম্যাচ নিয়েই আপত্তি দেশটির আঞ্চলিক ক্রিকেট বোর্ডের। বিশেষ করে ক্রিকেটার ও স্থানীয় জনগণের সুরক্ষার কথা বিবেচনা করেই ভেন্যু বাতিলের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তাই পার্থে অ্যাশেজের শেষ টেস্ট না হওয়ায় ক্রিকেটামোদীরা কিছুটা হতাশ হতেই পারেন। কারণ, পার্থের ওয়াকা গ্রাউন্ড অনেক বছর ধরেই বিশ্বের সবচেয়ে দ্রুতগতির উইকেট হিসেবে ধরা হয়। ডেনিস লিলি, জেফ থমসনদের সময় থেকে শুরু করে ব্রেট লি, শন টেইট, অ্যান্ড্রু ফ্লিনটফ, মিচেল জনসনরা ফাস্ট বোলিংয়ের অনুপম প্রদর্শনীর জন্য বেছে নিতেন ঐতিহ্যবাহী পার্থের ওয়াকা গ্রাউন্ডকে।

আরও পড়ুন: ১০ উইকেট নিয়ে নজর কাড়লেন বাবর আজম! (ভিডিও)


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply