সম্মান চেয়ে মেসির মতো হওয়ার পরামর্শ পেলেন রোনালদো

|

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার আন্তোনিও কাসানোর কাছে সম্মান চেয়ে বার্তা পাঠিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু ফিরতি বার্তায় রোনালদোকে লিওনেল মেসির মতো হবার পরামর্শ দিয়েছেন কাসানো। লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচ চ্যানেলের বোবো টিভিতে এসে তিনি এ কথা জানান। বোবো টিভির লাইভ পরিচালনা করেন ইতালিয়ান সাবেক ফুটবলার ক্রিশ্চিয়ান ভিয়েরি।

কাসানো বলেন, ক্রিশ্চিয়ানো (সিআর সেভেন) আমাকে হোয়াটস্যাপে বার্তা পাঠিয়ে বলেছে, সে যা জিতেছে, যত গোল করেছে এবং জাতীয় দলকে যেভাবে নেতৃত্ব দিয়েছে তাতে আমার উচিত তাকে সম্মান জানানো। কিন্তু সত্য বলতে আমি ভয় পাই না। পোপ থেকে শুরু করে পৃথিবীর সর্বশেষ মানুষটার সাথেও সত্য কথা বলতে পারি আমি। তাকে আমি বলেছি, একমাত্র রোনালদো হচ্ছে ব্রাজিলিয়ান ফেনোমেনন এবং মেসি তোমার চেয়েও ভালো ফুটবলার বলাটা কোনোভাবেই সিআর সেভেনকে অসম্মান করা নয়। কারণ, এটাই সত্য।

আন্তোনিও কাসানো জানান, ক্রিশ্চিয়ানো কীভাবে তার নাম্বার পেয়েছেন সেটা ভেবে তিনি বেশ অবাক হয়েছিলেন। তাই জিয়ানলুইজি বুফনকে জিজ্ঞেস করেছিলেন এ ব্যাপারে। বুফন জানান, তিনি প্রেস অফিসারের কাছে কাসানোর নাম্বার দিয়ে রেখেছিলেন এবং ক্রিশ্চিয়ানো তার কাছ থেকেই কাসানোর নাম্বার নিয়েছেন। এরপর সিআর সেভেন কাসানোকে পাঠানো বার্তায় লেখেন, আমার অনেক টাকা, আমি ৭৫০ গোল করেছি। আর তুমি পুরো ক্যারিয়ারে করেছো মাত্র দেড়শো গোল।

রোনালদোকে জবাবও দিয়েছেন কাসানো। আর সেটাও হয়তো ভালো লাগেনি সিআর সেভেনের। কারণ ফিরতি বার্তার ব্যাপারে সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড বলেন, আমি তাকে বলেছি, যা যা বলা হয়েছে তার সবটাই আমার ব্যক্তিগত অভিমত। তোমার মতো খেলোয়াড় এমন কেন করবে? তোমার সবকিছু আছে। নিজের জীবন আর কাজ নিয়েই তোমার ব্যস্ত থাকা উচিত। বাইরের মানুষ কে কী বলল সবকিছুতে এত পাত্তা দাও কেন? এর চেয়ে তোমার উচিত মেসির মতো হওয়া। অন্য কে কী বললো তা নিয়ে সে বিন্দুমাত্র মাথা ঘামায় না। আর আমার কাছে সম্মান চেয়ে বার্তাও পাঠায় না।

আরও পড়ুন: রোনালদোর সাথে প্রতিদ্বন্দ্বিতা আমাকে সাফল্য এনে দিতে সাহায্য করেছে: মেসি


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply