মিরপুর টেস্টে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

|

ছবি: সংগৃহীত।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হওয়ার পর প্রথম টেস্টেও টাইগাররা বড় ব্যবধানে হেরেছে। আগামীকাল মিরপুর শের-এ-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচের সিরিজের শেষ টেস্ট। এই ম্যাচে বাংলাদেশ চাইবে সিরিজে সমতা আনতে। অপরদিকে পাকিস্তানের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রাখা।

চট্টগ্রাম টেস্টে একাদশে থাকলেও মিরপুর টেস্টে বাংলাদেশ পাচ্ছে না ওপেনার সাইফ হাসানকে। তবে দলে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিরেছেন বর্তমানে দেশের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদও। তাছাড়া দলে ডাক পেয়েছেন এখনও টেস্ট না খেলা নাঈম হাসান।

আরও পড়ুন: দেখে নিন বাবরের চোখে ভারত-পাকিস্তানের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ

এই ম্যাচে বাংলাদেশের একাদশে তাই আসতে পারে বড় পরিবর্তন। সাইফ দলে না থাকায় তার জায়গায় অভিষেক হতে পারে তরুণ মাহমুদুল হাসান জয়ের। তাছাড়া ইনজুরি আক্রান্ত ইয়াসির আলী রাব্বি ছিটকে পড়ায় সাকিব খেলবেন তার জায়গায়। গত ম্যাচে খারাপ খেলায় আবু জায়েদ রাহীর জায়গায় খেলতে পারেন তাসকিন আহমেদ।

অপরদিকে প্রথম ম্যাচ জেতায় বেশ ফুরফুরে মেজাজে আছে পাকিস্তান ক্রিকেট দল। এই ম্যাচে তাই কোনো পরিবর্তন ছাড়াই একাদশ সাজাতে পারে দলটি।

সম্ভাব্য একাদশ

বাংলাদেশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি/তাসকিন আহমেদ ও এবাদত হোসেন

পাকিস্তান: আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, বাবর আজম, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, হাসান আলি, সাজিদ খান, নোমান আলি ও শাহিন আফ্রিদি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply