দেখে নিন বাবরের চোখে ভারত-পাকিস্তানের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশের মাঠিতেই স্বাগতিক টাইগারদের ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই করে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি জিতে বেশ ফুরফুরে মেজাজে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্টে টাইগারদের মুখোমুখি হবে তার দল। তবে এরইমধ্যে তিনি প্রকাশ করলেন যৌথভাবে ভারত ও পাকিস্তানের সর্বকালের সেরা একাদশ।

বাবর তার পছন্দের একাদশে নিজ দেশ পাকিস্তানের খেলোয়াড়দের চেয়ে বেশি রেখেছেন ভারতের খেলোয়াড়দের। তার দলে রয়েছেন ৬ জন ভারতীয় ও ৫ জন পাকিস্তানি খেলোয়াড়।

সম্প্রতি জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের পছন্দের এ একাদশ বাছাই করেন বর্তমান ক্রিকেটে অন্যতম সেরা এ ব্যাটার।

ভারত-পাকিস্তানের খেলোয়াড়দের মধ্যে নিজের বাছাই করা একাদশে নিজেকে রেখেছেন বাবর। তার সাথে ওপেনিংয়ের জন্য বাবরের পছন্দ টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে। তিন নাম্বার পজিশনের জন্য বাবরের পছন্দ ভিরাট কোহলি। তবে চারে রেখেছেন স্বদেশি অলরাউন্ডার শোয়েব মালিককে। দলে উইকেটকিপার ও অধিনায়ক হিসেবে বাবরের পছন্দ মিস্টার কুল মহেন্দ্র সিং ধোনিকেই।

দলে পেস বোলার অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়াকে রেখেছেন বাবর। দলে দুই স্পিনারকে দিয়ে একাদশে সাজিয়েছেন বাবর। বাঁহাতি স্পিনার হিসেবে রয়েছেন কুলদীপ যাদব। দ্বিতীয় স্পিনার হিসেবে এই দলে থাকছেন স্বদেশি লেগ স্পিনার শাদাব খান।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিপক্ষে শূন্য রানে আউট হয়ে লজ্জার রেকর্ড গড়লেন কোহলি

তবে পেস বোলিংয়ে স্বদেশিদের ওপরই বেশি আস্থা বাবরের। রেখেছেন অবসরে যাওয়া পেসার মোহাম্মদ আমিরকে। তবে ভারতীয়দের মধ্যে পেস বোলিংয়ে রেখেছেন জাসপ্রিত বুমরাহকে। আর হাল আমলের অন্যতম সেরা বোলার শাহীনও আছেন বাবরের পছন্দের এই দলে।

বাবরের পছন্দের টি-টোয়েন্টি একাদশ:

রোহিত শর্মা, বাবর আজম, ভিরাট কোহলি, শোয়েব মালিক, হার্দিক পাণ্ডিয়া, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), কুলদীপ যাদব, শাদাব খান, মোহাম্মদ আমির, জাসপ্রিত বুমরাহ ও শাহিন শাহ আফ্রিদি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply