দ. কোরিয়ায় বাংলাদেশিসহ ৬৯ জনের বিরুদ্ধে এক নারীকে ধর্ষণের অভিযোগ

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার ৬৯ জন বিদেশি শিক্ষার্থীর বিরুদ্ধে এক অপ্রাপ্তবয়স্ক নারী শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাংলাদেশি ও নেপালের নাগরিকও জড়িত আছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম কোরিয়ান টাইমস।

দেশটির গ্যাংওয়ান প্রাদেশিক পুলিশ অ্যাজেন্সির তদন্ত দল জানায়, একটি বিশ্ববিদ্যালয়ের ৬৯ জন বিদেশি শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ ধারণা করছে, গত বছরের ডিসেম্বর থেকে বিভিন্ন অনুষ্ঠানের সময় প্রায় ১০০ বার স্কুল পড়ুয়া ওই তরুণীর সাথে যৌন সম্পর্কে জড়ায়।

পুলিশ আরও জানিয়েছে, অভিযুক্তরা ভুক্তভোগী নারীকে বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রলোভন দেখিয়ে নিজেদের বাড়িতে ডেকে এনে যৌন সম্পর্ক স্থাপন করেছে। দেশটির আইনশৃঙ্খলা বাহিনী এ ঘটনাটিকে সংবিধিবদ্ধ ধর্ষণ হিসেবে দেখছে যেহেতু যৌন সম্পর্ক স্থাপনকালে ওই ভুক্তভোগী অপ্রাপ্তবয়স্ক ছিল।

আরও পড়ুন: দেড় বছর ধরে মর্গে পচছে দুই করোনা রোগীর মরদেহ, পরিবার জানে সৎকার সম্পন্ন

কোরিয়ান আইন অনুযায়ী, ১৬ বছরের কম বয়সী কোনো নারীর সাথে যদি কেউ তার বয়স জেনে যৌন সম্পর্ক স্থাপন করে তাহলে সেটি ধর্ষণ হিসেবে গণ্য হবে।

ধর্ষণের এ ঘটনাটি গত আগস্ট মাসে ওই ভুক্তভোগীর সাথে এক শিক্ষকের আলোচনার সময় উঠে আসে। তখন ওই শিক্ষক একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় অভিযুক্ত ৬৯ জনের মাঝে বাংলাদেশি কতজন তা ওই প্রতিবেদন সূত্রে জানা যায়নি। তবে সকল অভিযুক্তকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply