এইচএসসি পরীক্ষা পেছানো হবে না: স্বাস্থ্যমন্ত্রী

|

ছবি: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

চলতি বছরের এইচএসসি, আলিম, এইচএসসি (ভোকেশনাল) ও অন্যান্য সমমানের পরীক্ষা পেছানো হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী। বৈঠক শেষে করোনার নতুন ধরন ঠেকাতে বেশ কিছু নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পূর্বনির্ধারিত সময়ে অর্থাৎ আগামী ২ ডিসেম্বর থেকেই শুরু হবে এইচএসসি পরীক্ষা। দেশে এখনও করোনার নতুন ধরনটি শনাক্ত হয়নি। তবে পরীক্ষা চললেও সকল স্বাস্থ্যবিধি মানা হবে এবং সতর্কতা অবলম্বন করা হবে।

জাহিদ মালেক জানান, করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট খুবই সংক্রামক। আমরা ইতোমধ্যে হাসপাতাল প্রস্তুত করে রেখেছি। ১২০টি হাসপাতালে ১৮ হাজার বেড আছে। সেখানে অক্সিজেন লাইনও আছে। এছাড়াও সিনিয়র বা ৬০ বছরের বেশি বয়স্কদের বুস্টার ডোজ দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

আরও পড়ুন: আমরা আবার লকডাউন চাই না: স্বাস্থ্যমন্ত্রী

এছাড়াও সীমান্ত দিয়ে প্রবেশ সম্পর্কে জাহিদ মালেক বলেন, সীমান্তে নজরদারি বৃদ্ধি করতে হবে। সেখানেও দেশে প্রবেশকারীদের কোয়ারেন্টাইন করা হবে। পার্শ্ববর্তী দেশ থেকে যেন কম প্রবেশ করা হয় এ নিয়েও আলোচনা হয়েছে। পাশাপাশি জেলা পর্যায়ে অনুষ্ঠান কমিয়ে আনার নির্দেশ দেয়া হয়েছে। ​

সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় ওমিক্রন ভ্যারিয়েন্টটি যেন বাংলাদেশে না আসে এবং কীভাবে নিয়ন্ত্রণে রাখা যাবে সেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply