গত বছরের ব্যালন ডি’অর লেভানডভস্কির প্রাপ্য, বললেন মেসি

|

ছবি: সংগৃহীত

সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসি। বায়ার্ন মিউনিখের গোলমেশিন রবার্ট লেভানডভস্কিকে হারিয়ে জাতীয় দলের হয়ে কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেয়ার স্বীকৃতি পেলেন এই ফুটবল জাদুকর। তবে পোলিশ স্ট্রাইকারকে ভুলে যাননি মেসি। বলেছেন, গত বছরের ব্যালন ডি’অরটা লেভার হাতেই তুলে দেয়া উচিত।

গত এক যুগ ধরে ফুটবলে ব্যক্তিগত অর্জনের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারটিকে যেন নিজেদের মধ্যেই ভাগ করে নিয়েছিলেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। মাঝখানে কেবল লুকা মদ্রিচ একবার ভাগ বসিয়েছিলেন এই দুজনের রাজত্বে। আর ২০২০ সালে সন্দেহাতীতভাবেই ব্যালন ডি’অর জয়ের জন্য সবার আগে ছিলেন রবার্ট লেভানডভস্কি। কিন্তু লেভাকে এই পুরস্কার জিততে দেয়নি বেরসিক করোনা মহামারি।

আরও পড়ুন: আবার ব্যালন ডি’অর জয়; সপ্তম স্বর্গে লিওনেল মেসি

যোগ্য হবার পরেও এমন মর্যাদাপূর্ণ শ্রেষ্ঠত্বের স্বীকৃতি লাভ করতে না পারার ব্যথা অবশ্যই বুঝতে পারবেন ব্যালন ডি’অরের ইতিহাস নতুন করে লেখা মেসি। তিনি তাই সপ্তমবারের মতো সেরা ফুটবলারের পুরস্কার নিতে গিয়ে বললেন, আমি আজ লেভানডফস্কির কথা বলতে চাই। রবার্ট, আমার মতো সবাই এটা জানে ও বিশ্বাস করে যে, গতবারের ব্যালন ডি’অর জয়ী ছিলে তুমি। আমার মনে হয়, ফ্রান্স ফুটবলের উচিত তোমাকে ২০২০ সালের ব্যালন ডি’অর পুরস্কারটা দেয়া। কারণ এটা তোমার প্রাপ্য। আর এই মর্যাদাপূর্ণ ট্রফিটা তোমার বাসায় থাকা উচিত।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply