‘এমপিরা ব্যাক্কলের মতো ঘোরে, পার্সোনাল গানও নেই’

|

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। ফাইল ছবি।

সংসদ সদস্যদের রাষ্ট্রীয় প্রটোকল ঠিক করে দেয়ার দাবি জানিয়ে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক বলেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তারাও অস্ত্রধারী আনসার সাথে নিয়ে চলাফেরা করেন। আর সাংসদরা ব্যাক্কলের মতো ঘোরে। আজ রোববার (২৮ নভেম্বর) জাতীয় সংসদে একটি বিল পাসের আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক চুন্নু এই মন্তব্য করেন।

মুজিবুল হক বলেন, এমপিদের স্ট্যাটাসটা কী, রাষ্ট্রীয় প্রটোকল কী, এটা জানতে চেয়ে বলতে বলতে মঈনউদ্দীন খান বাদল মরেই গেছেন। উচ্চ আদালত নিজেদের মতো করে ওয়ারেন্ট অব প্রেসিডেন্স ঠিক করেছে। সেটা করতে পারে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এরপর স্পিকারের সাথে প্রধান বিচারপতি এক সমান করুন আপত্তি নেই। কিন্তু একজন পার্লামেন্টের মেম্বার জনপ্রতিনিধি, রাষ্ট্রের মালিক, প্রতিনিধি কোনো সরকারি আমলার নিচে থাকবে এটা অসুন্দর লাগে।

আরও পড়ুন: খালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রী

মুজিবুল হক বলেন, কিছুদিন আগে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসায় আক্রমণ হয়েছিল। সে আক্রমণের কারণে এখন সারা বাংলাদেশে সব ইউএনওর বাসায় ১০-১২ জন অস্ত্রধারী আনসার দেয়া হয়েছে। আবার সেই ইউএনও সাহেবের গাড়িতে কিন্তু তিন-চারজন অস্ত্রধারী আনসার তারা সাথে নিয়ে যান। আর আমরা এমপিরা ব্যাক্কলের মতো ঘুরে বেড়াই। এমপির পার্সোনাল একটা গানও নাই।

শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে চুন্নু আরও বলেন, সময় চেঞ্জ হয়েছে। মাননীয় সংসদ নেত্রী আপনার সাথে তো অনেকে আছেন, এমপিরা তো একলা একলা ঘোরেন। ডিসিরও একজন বডি গার্ড আছে, সচিবের বডি গার্ড আছে, আর এমপিরা ঢাকা শহরে একা একাই ঘোরেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply